মোহাম্মদ এরশাদুল হক চট্টগ্রাম

বুধবার, ৩১ আগস্ট নানা অনিয়মের অভিযোগে চট্টগ্রাম নগরের ৫ হাসপাতালের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী।

চট্টগ্রামের নগরের মোহরা এলাকায় বিভিন্ন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন শেষে তিনি এ নির্দেশ দেন।

বন্ধ রাখা প্রতিষ্ঠানগুলো হলো- বনি হাসান চক্ষু হাসপাতাল অ্যান্ড হেলথ সেন্টার, ফেয়ার লাইফ ডায়াগনস্টিক সেন্টার, ওমেগা হেলথ কেয়ার ও ডায়াবেটিস সেন্টার, মোহরা ল্যাব ডায়াগনস্টিক সেন্টার ও সিটি ল্যাব অ্যান্ড ডায়বেটিস সেন্টার

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার চান্দগাঁও ও মোহরা এলাকার ৯টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেন সিভিল সার্জনের নেতৃত্বে একটি টিম। এ সময় বনি হাসান চক্ষু হাসপাতাল অ্যান্ড হেলথ সেন্টার নামে একটি প্রতিষ্ঠানের প্রয়োজনীয় কাগজপত্র, ডিপ্লোমা নার্স না থাকাসহ বিভিন্ন নানা অনিয়ম পাওয়া যায়। এ ছাড়া ফেয়ার লাইফ ডায়াগনস্টিক সেন্টার ও মোহরা ল্যাব ডায়াগনস্টিক সেন্টারে এক্স-রে কক্ষে লিড শিট না থাকা, প্যাথলজি নোংরা ও অপরিচ্ছন্ন এবং প্রতিষ্ঠানটির প্রয়োজনীয় কাগজপত্র ছিল না। অন্যদিকে অভিযানের কথা শুনে ওমেগা হেলথ কেয়ার ও ডায়াবেটিস সেন্টার এবং সিটি ল্যাব অ্যান্ড ডায়াবেটিস সেন্টার নামে দুটি প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে পালিয়ে যান সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী বলেন, ৫টি প্রতিষ্ঠানে বিভিন্ন ধরনের অনিয়ম পাওয়া যায়। তাই ওই প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম বন্ধ রাখার জন্য বলা হয়েছে। তাদের বিষয়ে ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদফতর বরাবর চিঠি দেওয়া হবে। সেখান থেকে যে সিদ্ধান্ত আসে তা বাস্তবায়ন করা হবে। এ সময় তিনি অবৈধ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

নগর ছাড়াও চট্টগ্রামের ১৪ উপজেলায় হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। এতে লোহাগাড়ায় একটি হাসপাতালে অনিয়ম পাওয়ায় বন্ধ করে দেয় স্থানীয় স্বাস্থ্য বিভাগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *