ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।
আজ কেন্দ্রীয় মন্ত্রী সভায়, ৪৩,জনকে, শপথ গ্রহণ করালেন নরেন্দ্র মোদী।

বাংলার ভাগ্যেয় ফুল মন্ত্রী জুটলান্ড। আজ ভারতের কেন্দ্রীয় মন্ত্রীসভায় মোট তেতাল্লিশ জন কে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

তাদের শপথ গ্রহণ করারেন ভারতের রাস্ট্রপতি শ্রী রামনাথ কো বিন্দু। এই মন্ত্রী সভায় উল্লেখযোগ্য হিসেবে যায়গা পেয়েছে মধ্যপ্রদেশের সাবেক রাজ্যের মন্ত্রী ও ভারতের জাতীয় কংগ্রেস নেতা শ্রী জোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি মধ্যপ্রদেশের ভারতের জাতীয় কংগ্রেস এর সরকার কে ভেঙে দিতে সাহায্য করেছিলেন।

তার পুরুস্কার হিসাবে ভারতের গণশিক্ষামন্ত্রী হিসেবে যায়গা পেয়েছে। সেই সঙ্গে ভারতের বিভিন্ন রাজ্যে থেকে মোট তেতাল্লিশ জন কে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু গত কয়েক দিন যে ভাবে চর্চা হচ্ছিল হয়তো এবার পশ্চিম বাংলায় থেকে কয়েক জন কে কেন্দ্রীয় মন্ত্রী সভায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করবেন। কিন্তু সেই রকম কিছু দেখা গেল না।

এবার ও বাংলা কেন্দ্রীয় মন্ত্রী সভায় ক্যাবিনেট মন্ত্রী হিসেবে কাউকে নেওয়া হয় নি শুধু মাত্র তিন জন কে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে যায়গা করে দিয়েছে তারা হলেন উত্তর বঙ্গ এর শ্রী জনবালা ও শ্রী নিথীশ অধিকারী এবং শ্রী শান্তনু বাবুকে।শ্রী শান্তনু বাবু পশিম বাংলার মাথুয়া সম্প্রদায়ের নেতা। তাই মাতুয়া দের ভোটের কথা মাথায় রেখে তাকে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে যায়গা করে দিয়েছে। এবং বহু বিতর্কিত উত্তর বঙ্গ এর বিজেপি নেতা এবং পশ্চিম বাংলায় উত্তর বঙ্গ কে আলাদা করার দাবিদার শ্রী জন বালা কে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে যায়গা পেয়েছে।

সেই সঙ্গে শ্রী নিথীশ প্রামানিক কে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে যায়গা পেয়েছে। তবে কে কোন দায়িত্ব পালন করবেন তা ঠিক করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স রাস্ট্র মন্ত্রী শ্রী অমিত শাহ এবং কেন্দ্রীয় মন্ত্রী শ্রী রাজনাথ সিঙহ। ও কেন্দ্রীয় বিজেপি নেতারা বৈঠকে মিলিত হয়ে সিদ্ধান্ত নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *