ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

আজ দুপুরে ভারতের হিমাচল প্রদেশের কিন্নর যাওয়ার জাতীয় সড়কে প্রবল বৃষ্টিপাতের কারণে পাহাড় থেকে ভূমিধ্বস নেমে আসে সমতলে।

সেই ভূমিধ্বসের কবলে পড়ে বহু গাড়ি সহ প্রায় চল্লিশ জন মানুষ আটকে পড়েছে। উদ্ধার কাজে নেমেছে ভারতের ইন্দো তিব্বত সীমান্ত পুলিশ বাহিনীর সদস্যরা। সঙ্গে নামানো হয়েছে প্রকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা মোকাবিলা বাহিনীর সদস্যদের।

এবং উদ্ধার কাজে হাত লাগিয়েছেন স্হানীয় লোকজন। এই ভয়াবহ ভূমিধ্বসের ঘটনাটি ঘটেছে ভারতের হিমাচল প্রদেশের কিন্নর যাওয়ার জাতীয় রেকঙ পিও শিমলা হাইওয়েতে। এই ভয়াবহ ভূমিধ্বসের কারন হল গত কয়েক দিন ধরে টানা বৃষ্টির কারণে এই পাহাড়ি এলাকায় ধ্বসের কারণ হয়ে দাড়িয়েছে। তাই নয়, পাহাড়ের পাদদেশে ধ্বসে পড়ছে বড় বড় পাথর।

যা হিমাচল প্রদেশের কিন্নর যাওয়ার জাতীয় সড়কের পাশে ধ্বংসাবশেষ মধ্যে আটকে পড়েছে বড় রাস্তা ও গাড়ি সহ বহু মানুষ। তবে কত মানুষ মারা গেছে এখন পর্যন্ত তার হিসাব এই নিউজ লেখা পযন্ত সঠিক তথ্য হাতে আসেনি। তবে এই প্রবল ভূমিধ্বসের মধ্যে বহু মানুষের মৃত্যু হতে পারে বলে মনে করছেন স্হানীয় লোকজন। তবে বহু গাড়ি দুমড়ে মুচড়ে আছে।

ধ্বংসাবশেষ নীচে পড়ে আছে বহু গাড়ি সহ মানুষ জন। তবে যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। এই ভয়াবহ ভূমিধ্বসের ঘটনার কথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ভারতের স রাস্ট্র মন্ত্রী অমিত শাহ খোঁজ খবর নিয়েছেন। ঘটনায় কোন বাঙ্গালী আটকে পড়েছে কি না তা জানতে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খোঁজ নিয়েছেন।

ঘটনার স্হানে ঘিরে রেখেছে প্রশাসন ও ভারতের আই টি বি পি বাহিনীর সদস্যরা। ঘটনার জন্য কন্ট্রোল রুম খুলে রাখতে নির্দেশ দিয়েছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী। তবে এই ভয়াবহ ভূমিধ্বসের ঘটনার স্হানে পৌঁছে গেছেন হিমাচল প্রদেশের ডি আই জি সহ পদস্থ পুলিশ অফিসাররা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *