কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।
হঠাৎ করে আজ বৈকালে ভয়াবহ কালবৈশাখী ও সাথে বৃষ্টির দাপটে নাজেহাল কলকাতার মানুষ। সেইসাথে বহু যায়গায় ট্রাফিক থমকে যায়।

এবং গনপরিবহন ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় কয়েক ঘন্টার মধ্যে। কলকাতার পূর্ব থেকে পশ্চিম ও উত্তর থেকে দক্ষিণ পযন্ত সবদিকে তান্ডব চালায় কালবৈশাখীর ঝড় সাথে ভারী বৃষ্টিপাত। বহু যায়গায় গাছ পড়ে রাস্তা ঘাট আটকে পড়েছে শত শত যানবাহন। বহু যায়গায় ঝুপড়ি বাড়ির ছাউনি উড়ে গিয়েছে। এবং কিছু কিছু যায়গায় বিদ্যুতের খুঁটি উপড়ে রাস্তায় পড়েছে। ক্ষনিকের জন্য বন্ধ হয়ে যায় কলকাতার ট্রাফিক নিয়ন্ত্রণ।

তবে বহু যায়গায় আটকে পড়া গনপরিবহন ও যানবাহন স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য সব ধরনের কাজ করে যাচ্ছেন কলকাতা পুলিশের সদস্যরা। আজকের কালবৈশাখীর তান্ডব এর কতটা প্রভাব ফেলেছে এবং কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা দেখার জন্য নির্দেশ দিয়েছেন কলকাতার মেয়র ও পশ্চিম বাংলার পরিবাহন মন্ত্রী জনাব ফিরাদ ববি হাকিম।

কলকাতার কালবৈশাখীর তান্ডব এর খবর নিয়েছেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি কালবৈশাখীর তান্ডবে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়াতে কলকাতার পৌরসভার মেয়র এবং দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন। সেই সাথে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে রেশনের ব্যাবস্থা ও তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করার জন্য নির্দেশ দিয়েছেন। এখন পর্যন্ত কতটা ক্ষয়ক্ষতি হয়েছে কালবৈশাখীর তান্ডবে তার পুরোটাই সামনে আসে নি।

Leave a Reply

Your email address will not be published.