ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।

আজ সারা ভারতের বিভিন্ন যায়গায় সাথে পশ্চিম বাংলার বিভিন্ন যায়গায় শান্তির সাথে পবিত্র মহররম পালিত হয়। আজ পশ্চিম বাংলার মুর্শিদাবাদ জেলার কান্দি ও বহরমপুর সহ কলকাতার বিভিন্ন যায়গায় শান্তির সাথে পবিত্র মহররম পালিত হচ্ছে।

আজ কলকাতার বিভিন্ন যায়গায় গরীব লোকদের জন্য খাওয়া দাওয়া এবং মিলাদ মহফিল করছেন শান্তি প্রিয় মুসলিম ধর্মপ্রাণ মুসলমানরা। কিছু কিছু যায়গায় শান্তির সাথে রোজা পালন করেছেন বহু মানুষ।

আজ শোক দিব দিবস হিসেবে ধরা হয়। খাতুনে জান্নাত মা ফতেমা রদ্বিয়াল্লাহু তাহালা, তার দুই পুত্র ইমাম হাসান ও হোসেন রদ্বিয়াল্লাহু তাহালা ইরাকের বাগদাদের কাছে কারবালার প্রান্তে পানি ও ন্যায়ের জন্য লড়াই করে বাদশাহ এজিদের সেনা পতি সিমারের হাতে শহীদ হয়ে যায় কারবালার প্রান্তে।

সেই দিন টি কে সামনে রেখে যুগ যুগ ধরে এই দিনটি শোক দিবস হিসেবে পালন করা হয়। আজ তার ব্যাতিক্রম হয়নি। আজ কলকাতার বিভিন্ন যায়গায় তাজিয়া বের হয় কোডিট আইন মেনে। পার্কসার্কাস, মাওলালী মেটিয়াবুরুজ এবং মল্লিক বাজার খিদিরপুর, এবং রাজাবাজার এবং তপসিয়া গার্ডেন ব্রিজ মোমিনপুর সহ বহু এলাকায় দুলদুল বের করে।

সেই সঙ্গে দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বজবজ মহেশতলা এবং ক্যানিং সহ মগরাহাট পশ্চিম কেন্দ্র এর উত্তর কুসুম অঞ্চল এর কারবালার প্রান্তে বহু তাজিয়া বের হয়।

এখানে ভীড় সামাল দিতে ডায়মন্ড হারবার জেলা পুলিশের অধীনে উস্তি থানার ওসি অভিষেক বাবু ও উস্তি থানার ও মগরাহাট থানার সার্কেল অফিসার শ্রী বিশ্বজিৎ পাত্র উপস্থিত ছিলেন।তবে সব যায়গায় শান্তির সাথে পবিত্র মহররম পালিত হচ্ছে বলে জানা গেছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *