ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

গতকাল গভীর রাতে যখন ভারতের কিঙবদন্থী মহানায়ক জনাব ইউসুফ খান ওরফে দিলীপ কুমার অকাল প্রয়াণে এমন মন্তব্য করেন অভিনেত্রী সায়রা বানু।

গতকাল থেকে আজও পযন্ত লক্ষ লক্ষ মানুষ তার অকাল প্রয়াণে শোক প্রকাশ করেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ভারতের জাতীয় কংগ্রেস এর সভাপতি শ্রীমতী সোনিয়া গান্ধী এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

এবং খোদ মহারাষ্ট্র রাজ্যের শিবসেনা দলের প্রধান ও মহারাষ্ট্র রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রী উদ্বভ ঠাকরে সহ ভারতের চলচ্চিত্র জগতের অভিনেতা অমিতাভ বচ্চন ও মিঠুন চক্রবর্তী এবং শাহরুখ খান ও অক্ষয় কুমার এবং জয়া ভাদুড়ী, জয়াপ্রথা ও অন্যান্য নায়ক ও নায়িকারা গভীর শোক প্রকাশ করেন।

দিলীপ কুমার চলচ্চিত্র জগতের অভিনেতা হিসেবে বাবা সাহেব ফালকে পুরস্কার লাভ করেন। তাছাড়া ভারত সরকার কর্তৃক পদ্মশ্রী পুরস্কার লাভ করেন।
১৯৯৯, সালে ভারত ও পাকিস্তান এর মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হলে ভারত ও পাকিস্তান মধ্যে মধ্যস্ততা স্হাপন করেন দিলীপ কুমার।

সেই সময় ভারতের প্রধানমন্ত্রী প্রয়াত ভারতরত্ন শ্রী অটলবিহারী বাজপেয়ী ও পাকিস্তানের প্রধানমন্ত্রী জনার নওয়াজ শরিফ মধ্যে মধ্যস্ততা স্হাপন করে ভারত ও পাকিস্তান মধ্যে উত্তেজনা কমাতে সাহায্য করেন। তার অকাল প্রয়াণে ভারতের মাননীয় রাস্ট্রপতি রামনাথ কোবিন্দ সহ পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গভীর শোক প্রকাশ করেন।

আজ জনাব ইউসুফ খান ওরফে মহানায়ক দিলীপ কুমার এর অন্তিম কায্য সম্পন্ন হয় রাস্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়। গান সে লুট মাধ্যমে তার বিদায় জানানো হয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *