আসলাম উদ্দিন আহম্মেদ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ

তোমাদের রক্তসিক্ত মাটিতে প্রতিনিয়তই জন্মে নতুনের অংকুর” এই স্লোগানকে ধারন করে কুড়িগ্রামের উলিপুরে ২৭তম বইমেলার উদ্বোধন হয়েছে। বই মেলার উদ্বোধন করেন বিশিষ্ট কথা সাহিত্যিক সেলিনা হোসেন। রবিবার (৫ মার্চ) ফ্রেন্ডস ফেয়ারের আয়োজনে সকাল ১১টায় বিজয় মঞ্চ প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ৭দিনব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়।

ফ্রেন্ডস ফেয়ারের স্থায়ী কমিটির সক্রিয় সদস্য জুলফিকার আলীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন, বিশিষ্ট নাট্যকার ও ফ্রেন্ডস ফেয়ারের প্রতিষ্ঠাতা সদস্য জাহিদুল ইসলাম জাহিদ।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৭কুড়িগ্রাম-৩, আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক এমএ মতিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উলিপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু, কুড়িগ্রাম জেলার বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ লোকমান হাকিম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবু।

প্রিয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাক্তন জেনারেল ম্যানেজার বাংলাদেশ বিমান ও বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন খাঁন, ঢাকায় অবস্থিত কুড়িগ্রাম সমিতি সাবেক মহাসচিব সাইদুল আবেদিন ডলার। উদ্বোধক, প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে উলিপুর ফ্রেন্ডস ফেয়ারের সকল আয়োজকদের ধন্যবাদসহ বই মেলার উত্তরোত্তর কামনা করেন এবং সবাইকে বই পড়ার আহ্বান জানান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, ইতিহাস বিষয়ক গবেষক ও লেখক আবু হেনা মোস্তফা, বিশিষ্ট ব্যবসায়ী তপন সেন গুপ্ত।

এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ইলেকট্রণিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *