আলিফ হোসেন,তানোরঃ
রাজশাহী-১ সংসদীয় আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বৈশ্বিক সমস্যা মহামারী করোনায় করণীয় নিয়ে নির্বাচনী এলাকার জনসাধারণসহ
সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, সবার আগে জীবনের মুল্য বা জীবন রক্ষা, তাই বাধ্যতামুলকভাবে
সকলকে শারীরিক দুরুত্ব নিশ্চিত ও মাস্ক ব্যবহার করতে হবে সেই মাস্ক হবে কাপড়ের।

দিনে যতবার সম্ভব সাবান দিয়ে হাত ধোয়া, প্রয়োজন ব্যতিত জনসমাগম এড়িয়ে চলতে হবে। কারো জ্বর, সর্দি, কাশি, মাথা ব্যথা, পাতলা পায়খানা, নাকে গন্ধ না পাওয়া এই রকম কিছু হলেই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে করোনা পরীক্ষা করাতে হবে এবং করোনা পজিটিভ হলে উপজেলার প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে অক্সিজেন মাপা যন্ত্র আছে তা দিয়ে অক্সিজেন মাপা।

অক্সিজেনের পরিমাণ ৯৩ এর কম হলে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে অক্সিজেনের ব্যবস্থা আছে অক্সিজেন ৪-৬ ঘন্টা নিলেই সুস্থ্য হয়ে যাবে আর ৯৩ এর উপরে থাকলে হাসপাতালের ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ খেলেই সুস্থ হয়ে যাবে। তিনি বলেন, করোনাকে প্রতিকার নয়, প্রতিরোধ চাই। তিনি বলেন, লকডাউনে যেসব পরিবারে খাবার নাই স্থানীয়ভাবে সেইসব পরিবারে খাবারের ব্যবস্থা করতে হবে আমরা তা করছি, তবে এটি এককভাবে কারো পক্ষে সম্ভব নয় সকলকে ঐক্যবদ্ধ হয়ে সমন্বিত উদ্যোগের মাধ্যমে সাধারণ মানুষের পাশ্বে দাঁড়াতে হবে। তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আশার আহবান জানিয়ে বলেন, করোনায় করণীয় সম্পর্কে কথাগুলো সাধারণ জনগণের কাছে পৌছে দিতে হবে।

করোনা এটা একটা যুদ্ধ। এই যুদ্ধে সবাই এগিয়ে না আসলে আমরা সবাই বিপদে পড়ব। জানা গেছে, ৭ জুলাই তানোর ও ৮ জুলাই ২০২১
গোদাগাড়ী উপজেলায় করোনায় করণীয় শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *