কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।
সব ঠিক ঠাক থাকলে আগামী বছর থেকে কলকাতা পুলিশের কমিশনার এবং কলকাতার নগরপাল হতে চলেছে, ১৯৯২,সালের, আই পি এস ও পশ্চিম বাংলা পুলিশের দক্ষ অফিসার শ্রী বিনীত গোয়েল আই পি এস। তিনি বর্তমান কলকাতা পুলিশের কমিশনার শ্রী সৌমেন মিত্র আই পি এস এর যায়গায় আসছেন। এবং কলকাতা পুলিশের নগরপাল কে পুলিশের ও এস ডি পদ করে দিয়ে রাগা হবে পুলিশের বিভাগে। পশ্চিম বাংলা সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের পুলিশ অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এবং, ২০১৯,সালে, যখন সাবেক কলকাতা পুলিশের কমিশনার শ্রী রাজীব কুমার কে সি বি আই গ্রেফতার করতে আসেন তার প্রতিবাদে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন ধর্মতলায় বিক্ষোভ ও অনশন ধর্মঘট শুরু করেন গান্ধীর পদ দেশে ঠিক সেই সময় কলকাতা পুলিশের এই অফিসার মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ছিলেন। তার সাথে ছিলেন কলকাতা পুলিশের এ ডি জি শ্রী অনুজ শর্মা আই পি এস এবং শ্রী বিরেন্দ্র সিঙ আই পি এস। পরে কেন্দ্রীয় সরকার তাদের এই আচরণ এর জন্য কেন্দ্রীয় সরকারের আই পি এস রুল হিসেবে পদোন্নতি আটকে দেবার চেষ্টা করে।

কিন্তু তার পর ও সারদার কেলেঙ্কারি মামলার দোষী সাব্যস্ত পুলিশ অফিসার হিসেবে শ্রী রাজীব কুমার কে সাহায্য করার জন্য তার নাম ছিল। কিন্তু গঙ্গার জল অনেক দূরে গড়িয়েছে। সবকিছুর অবসান ঘটিয়ে আগামী বছর থেকে কলকাতা পুলিশের কমিশনার ও নগর পালের দায়িত্ব পালন করতে চলেছে শ্রী বিনীত গোয়েল আই পি এস। এবং পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাকে নিয়োগ দেবেন বলে জানা গেছে। এবং নবান্ন থেকে সব কাজ হয়ে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.