আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ব্রহ্মপুত্র নদবেষ্টিত দুর্গম চরাঞ্চলের শিশুদের শিক্ষা, ক্রীড়া ও সংস্কৃতি বিকাশের লক্ষ্যে ব্যতিক্রমী এক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কুড়িগ্রামের ব্রহ্মপুত্র নদবেষ্টিত দুর্গম চর এলাকায় যাত্রাপুর ইউনিয়নের চর ভগবতীপুর উচ্চ বিদ্যালয় মাঠে গতকাল শুক্রবার দিনব্যাপী এই ব্যতিক্রমী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন কুড়িগ্রামের মাননীয় জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম এবং কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মির্জা নাসির উদ্দিন।

দ্বিতীয় পর্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান।
প্রথম বারের মত চরাঞ্চলে এমন ব্যতিক্রমী জাঁকজমকপূর্ণ আয়োজনে চরাঞ্চলের শিশু শিক্ষার্থীরা ছাড়াও তাদের অভিভাবক মহলে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়। খেলাধুলার মধ্যে ছিল, ছেলে ও মেয়েদের ফুটবল প্রতিযোগিতার পাশাপাশি গ্রামীণ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ।
এছাড়াও চরের মানুষের যাপিত জীবনযাত্রা নিয়ে ইউসুফ আলমগীরের নির্মিত গীতিনাট্য ‘চরের জীবন’ প্রদর্শন করেন চরের শিশুরা। রাতে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে চরের শিশুরা ছাড়াও স্থানীয় ও অতিথি শিল্পীগণ অংশ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *