আসলাম উদ্দিন আহম্মেদ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার দুধকুমার নদে ২৫ যাত্রী ও মালামাল বোঝাই নৌকা ডুবির ঘটনায় নালো বেগম (৪৫) নামের এক নারী নিখোঁজ রয়েছেন।

১৬ জানুয়ারি সকাল ১১টার দিকে নৌকাডুবির এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, দুধকুমার নদের মুড়িয়া ঘাটে একটি নৌকায় অন্তত ২৫ যাত্রীসহ ২০ মন ধান, ২৫ মন পাট, ঘোড়াসহ ২ টি ঘোড়ারগাড়ী ও ৭টি বাইসাইকেল এবং অন্যান্য মালামাল নিয়ে ঘাটের পূর্বদিক থেকে পশ্চিম পাড়ে আসার জন্য রওয়া দেয়। নৌকার ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী ও মালামাল নেয়ায় ঘাট থেকে ছাড়ার পরই নৌকাটি তলিয়ে যায়। এসময় অন্য যাত্রীরা সাঁতরিয়ে তীরে ফিরলেও নালো বেগম নামে ৪৫ বছর বয়সী এক নারী পানিতে তলিয়ে যান।তিনি ওই ইউনিয়নের তেলিয়ানির কুটি এলাকার প্রতিবন্ধি নুর মোহাম্মদের স্ত্রী, তিনি আত্মীয়ের বাড়ি থেকে ফিরছিলেন।

খবর পেয়ে নাগেশ্বরী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সাথে নিয়ে উদ্ধার তৎপরতা চালায়। খুঁজে না পেয়ে রংপুর ডুবুরি দলকে খবর দেয়। পরে বিকেল সাড়ে তিনটার দিকে রংপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে এসে নিখোঁজ নারীকে উদ্ধারের কাজ শুরু করে। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ নারীকে খুঁজে পাওয়া যায়নি।
নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা জাহান ঘটনার সত্যত্যা স্বীকার করে জানান, ঘটনাস্থল থেকে নিখোঁজ নারীকে খোঁজার জন্য ডুবুরী দল কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *