আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে কুড়িয়ে পাওয়া টাকা এক অন্ধ হাফেজের চিকিৎসার জন্য দিয়েছেন টাকার মালিক সৌরভ হোসেন।

সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে ঠাকুরগাঁও পৌরশহরে মুন্সিরহাট মহল্লার অন্ধ হাফেজ মো. হৃদয়ের চোখের চিকিৎসার জন্য ৫ লাখ টাকা থেকে ৩ লাখ টাকার একটি চেক হৃদয়ের হাতে তুলে দেয়া হয়।

বাকি দুই লাখ টাকা বন্ধুর বাবার চিকিৎসা ও স্থানীয় কিছু অসহায় মানুষকে সকলের উপস্থিতিতে দিবেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন সৌরভ।

এ সময় উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইউএনও আবু তাহের মোঃ শামসুজ্জামান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, রাজনৈতিক ব্যক্তিত্ব সন্তোষ কুমার আগারওয়ালা, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ।

সৌরভ বলেন, আমি জানতে পারি এই হাফেজ এই অবস্থায় ২৮ পাড়া কোরআন মুখস্ত করেছেন। মসজিদে আযান দেন। ডাক্তার বলেছে চিকিৎসার জন্য অনেক টাকার দরকার। অনেক দিন ধরে বিভিন্ন জনের কাছে সহায়তা চেয়েছেন। কারো কাছে পেয়েছেন কারো কাছে পায়নি। সে দেখতে চায়। আমি তাই তাকে টাকাটা দিয়েছি। বাকি দু লাখ টাকা আমার বন্ধুর বাবা আইসিইউতে আছে সেখানে দিবো এবং স্থানীয় কিছু গরীব মানুষকে দিবো।

তিনি বলেন, এর বাইরেও যদি টাকার প্রয়োজন হয় ওই হাফেজের চিকিৎসার জন্য তিনি ব্যক্তিগত ভাবে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন সৌরভ।

হাফেজ হৃদয় বলেন, এমন খুশি আগে কখনো হয়নি। টাকাটার আমার দরকার ছিলো। আমার জন্য দোয়া করবেন যেন আমি চিকিৎসা করিয়ে সুস্থ্য চোখ নিয়ে এই পৃথিবীর আলো দেখতে পারি।

ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইউএনও আবু তাহের মোঃ সামসুজ্জামান বলেন, এটি নিসন্দেহে একটি ভালো উদ্যোগ। আমি ধন্যবাদ জানাই। সেইসাথে হৃদয় যেন সুস্থ্য হয় সে দোয়া থাকবে।

উল্লেখ্য যে, গত ২০ আগস্ট কুড়িয়ে পাওয়া ৫ লাখ টাকার মালিকের সন্ধানে মাইকিং করেছিল সৌরভ নামের এই যুবক। পরে মালিকের জন্য এক মাস অপেক্ষা করেছেন তিনি। মালিকের সন্ধান না পেলে গরীবদের মাঝে বিলিয়ে দিতে চেয়েছিলেন সে টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *