মোঃ শেখ শহীদুল্লাহ্ আল আজাদ. খুলনা জেলা প্রতিনিধিঃ

সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদে খুলনায় মানববন্ধন করেছে সাংবাদিকেরা।আজ ১৮ই মে মঙ্গলবার দুপুরে খুলনা প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

কর্মসূচিতে অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। এ ছাড়া রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান ও পেশাগত দায়িত্বপালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।প্রতিবাদ কর্মসূচিতে সমাবেশে বক্তারা বলেন, প্রশাসনযন্ত্রের সর্বোচ্চ স্থান হলো সচিবালয়। সেখানে একজন জ্যেষ্ঠ নারী সাংবাদিককে যেভাবে হেনস্তা করা হয়েছে, তা নজিরবিহীন ও ন্যক্কারজনক।

প্রশাসনের গুটিকয়েক দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে রোজিনা ইসলাম যে হেনস্তার শিকার হয়েছেন, তাতে তাঁর তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদনগুলো যে সঠিক ছিল, সেটিই প্রমাণিত হয়েছে।
তাঁরা আরেও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা এ দেশের জনগণের উপকার করেছেন। সচিবালয়ের মতো একটি জায়গায় একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে এ দেশের মানুষ উদ্বিগ্ন। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই চিত্রই দেখা যাচ্ছে।

রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। গণমানুষের দাবি কখনো বৃথা যায় না।উক্ত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য দেন, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহ‌মেদ মোল্লা, ইউএস‌ডি‌পির প্রতি‌নি‌ধি দিদার আহমেদ, দৈ‌নিক প্রবর্তন সম্পাদক মোস্তফা সারোয়ার, মাছরাঙ্গা টি‌ভির প্রতি‌নি‌ধি মোস্তফা জামাল পপলু, চ্যানেল ২৪ এর প্রতি‌নি‌ধি মামুন রেজা, কালের ক‌ণ্ঠের প্রতিবেদক গৌরাঙ্গ নন্দী, কৌ‌শিক দে বাপী, একুশে টি‌ভির প্রতি‌নি‌ধি মহেন্দ্র নাথ সেন, ইত্তেফাক’র প্রতি‌নি‌ধি এনামুল হক, দৈ‌নিক

খুলনাঞ্চল সম্পাদক মিজানুর রহমান মিল্টন, রাই‌জিং বি‌ডি’র প্রতি‌নি‌ধি মুহাম্মদ নুরুজ্জামান, সমকাল’র প্রতি‌নি‌ধি হাসান হিমালয়, নিউজ বাংলা ২৪’র প্রতি‌নি‌ধি সো‌হেল মাহমুদ, সময়ের খবরের প্রতি‌বেদক আশরাফুল ইসলাম নূর, ইন‌কিলাব’র প্রতি‌নি‌ধি আবু হেনা মু‌ক্তি, খুলনা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ বিমল সাহা, এস এ টি‌ভির প্রতি‌নি‌ধি র‌কিবুল ইসলাম ম‌তি, ই‌ন্ডি‌পেনডেন্ট টি‌ভির প্রতি‌নি‌ধি দৈ‌নিক প্রবাহ’র প্রতিবেদক

আসাফুর রহমান কাজল, দৈ‌নিক দ‌ক্ষিণাঞ্চল’র প্রতিবেদক মিলন হোসেন, দৈ‌নিক পূর্বাঞ্চল প্রতিবেদক আহমদ মুসা রঞ্জু, খুলনা গেজেটের প্রতি‌বেদক মোহাম্মদ মিলন, দৈ‌নিক কালবেলা’র প্রতি‌নি‌ধি রীতা রানী, ‌দৈ‌নিক কালান্তরের বার্তা সম্পাদক বিএইচ সজল ও প্রথম আলোর খুলনা প্রতি‌নি‌ধি শেখ আল এহসান, দৈনিক রুপসাঞ্চল এর স্টাফ রিপোর্টার এফ এম বুরহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *