ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

আজ পেগাসাস টেলিফোনে গোপন নজরদারির ইস্যু নিয়ে যখন রাজ্যে সভায় বক্তব্য রাখছিলেন কেন্দ্রীয় রেল দপ্তরের মন্ত্রী শ্রী অশ্বীনি মৌর্য্য তখন তৃনমূল দলের ছয় সংসদ সদস্য তাকে বাধা দিতে থাকে।

এবং তার হাত থেকে নথি কেড়ে নেয়। এবং তা ছিড়ে ছড়িয়ে দেয় সংসদ ভবনে। এই ঘটনার পর রাজ্যসভার ছয় তৃনমূল দলের সংসদ সদস্য কে সাসপেন্ড করলেন রাজ্যসভার ডেপুটি স্পিকার। এই খবর দেন ভারতের সংসদীয় মন্ত্রী শ্রী প্রহ্লাদ যোশী।

যারা সাসপেন্ড হলেন তারা হলেন জনাব নাদিমুল হক, শ্রী মতি অরপিতা সেন শ্রী শান্তনু সেন শ্রী মতি দোলা সেন এবং শ্রীমতী মৌসুম বেনজির নূর সহ আরো দুই জন। তবে শ্রী শান্তনু সেন কে বাদল অধিবেশন থেকে সাসপেন্ড করা হয়েছে। এবং বাকিদের আজ দিনের জন্য ডেপুটি স্পিকার সাসপেন্ড করলেন।

তবে তৃনমূল দলের সংসদ সদস্য মনে করেন তাদের কে সাসপেন্ড করে নৈতিক জয় হয়েছে তৃনমূল দলের। কারণ পেগাসাস টেলিফোনে গোপন নজরদারির ইস্যু ও প্রেট্রল ডিজেল এর মূল্য বৃদ্ধি নিয়ে তাদের ভূমিকা পালন নজর কেড়েছে সংসদীয় গণতন্ত্রের মধ্যে ভূমি সংসদ ভবনে। এর আগে বাদল অধিবেশন থেকে ভারতের জাতীয় কংগ্রেসের দশজন সংসদ সদস্য কে সাসপেন্ড করেন লোকসভার অধ্যক্ষ শ্রী ওম বিড়ালা।

তবে ভারতের জাতীয় কংগ্রেসের দশজন সংসদ সদস্য কে সাসপেন্ড তুলে নেবার জন্য অনুরোধ করলে তা প্রত্যাহার করে লোকসভার অধ্যক্ষ শ্রী ওম বিড়ালা। সেবার ভারতের জাতীয় কংগ্রেসের সংসদ সদস্যরা পেগাসাস টেলিফোনে গোপন নজরদারির ইস্যু ও প্রেট্রল ডিজেল এর মূল্য বৃদ্ধি এবং ভারত থেকে কৃষক বিরোধী বিল প্রত্যাহারের দাবিতে লোকসভা অচল করে দেয় এবং সংসদে হাঙ্গামা করার জন্য সাসপেন্ড করেন।

গতকাল ও একই ইস্যুতে রাজ্যে সভায় হাঙ্গামা করার জন্য ডেপুটি স্পিকার তৃনমূল দলের ছয় সংসদ সদস্য কে সাসপেন্ড করেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *