গাইবান্ধায় আদালতে অসুস্থ হয়ে মারা গেছেন মারপিট মামলায় জামিন পাওয়া এক আসামি। মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুর দেড়টার দিকে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালত চত্ত্বরে এই ঘটনা ঘটে। মৃত ব্যক্তির নাম তাহের মামুদ (৫৫)। তিনি সাঘাটা উপজেলার পবন তাইড় গ্রামের মৃত তমিজ উদ্দিন ব্যাপারীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, তাহের মামুদের বিরুদ্ধে ২০১৪ সালের ৫ জুলাই সাঘাটা থানায় মারপিটের ঘটনায় একটি মামলা করে প্রতিপক্ষ। এই মামলায় তাহের মামুদ, তার দুই ছেলে ও ছেলের বউসহ চারজনকে আসামি করা হয়। আসামিরা জামিনে থাকলেও গড় হাজিরার কারণে গত ২২ জুলাই গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। সেই পরোয়ানায় গত সোমবার রাত ২টার দিকে চার আসামিকে গ্রেফতার করে পুলিশ।
মঙ্গলবার দুপুর ১টার দিকে গ্রেফতার তাহের মামুদসহ চার আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তাহের মামুদ। পরে দ্রুত তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে তাহের মামুদের আইনজীবী মো. মাজেদুল ইসলাম প্রধান তুহিন জানান, আসামিদের আদালতের হাজতে রাখার পরপরই তাদের জামিন আবেদন করা হয় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতে। শুনানি শেষে তাহের মামুদসহ চারজনের জামিন মঞ্জুর করেন বিচারক কাফি আজাদ। জামিনের ১০-১৫ মিনিট পরেই আসামি তাহের মামুদের মৃত্যুর বিষয়টি জানতে পারেন তিনি।
তাহের মামুদের মৃত্যুর বিষয়ে গাইবান্ধা সদর হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. মো. মাহাবুব হোসেন বলেন, তাহের মামুদকে নিয়ে আসার সঙ্গেই পরীক্ষা-নিরীক্ষা করে মৃত অবস্থায় দেখতে পান কর্তব্যরত চিকিৎসক।

এদিকে, তাহের মামুদের মৃত্যুর ঘটনায় কান্নায় ভেঙে পড়েন তার সঙ্গে থাকা স্বজনরা। কথা হলে তাহের মামুদের ছেলে ফারুক ও সাদ্দাম মিয়া জানান, গত ৬ মাস ধরে অসুস্থ ছিলেন তাহের মামুদ। রাতে গ্রেফতারের সময় পুলিশের কাছে আকুতি জানালেও তাকে ছেড়ে দেয়নি পুলিশ। দুপুরে আদালতে নিয়ে আসার পরই তার মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *