ডেক্স রিপোর্টঃ

মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পের পক্ষ হতে ২৫.০৮.২০২১ ইং তারিখ (বুধবার) দুপুর ১২:০০ ঘটিকায় জনাব আফসানা আফরোজ বিভা (প্যানেল মেয়র-১) ও মমতাময় নারায়নগঞ্জ দল ১৬ নং ওয়ার্ডে প্যালিয়েটিভ কেয়ার বিভিন্ন রোগীদের বাসায় পরিদর্শন করেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬,১৭,১৮ নং ওয়ার্ডে যেসব রোগীর প্যালিয়েটিভ কেয়ার সেবাটি প্রয়োজন সবার সেবা প্রদানে সহযোগিতা দিয়ে মমতাময় নারায়ণগঞ্জ প্যালিয়েটিভ কেয়ার এর পাশে থাকার আশাবাদ করছি বলেছেন জনাব আফসানা আফরোজ বিভা (প্যানেল মেয়র-১)। ইতিমধ্যে ১৬,১৭,১৮ নং ওয়ার্ডে প্রায় ৬০ জন রোগী রোগীকে গৃহভিত্তিক প্যালিয়েটিভ কেয়ার সেবা প্রদান করা হচ্ছে।

উক্ত পরিদর্শনে উপস্থিত ছিলেন আফসানা আফরোজ বিভা (প্যানেল মেয়র-১), মাসুদ রানা লাল (ওয়ার্ড সচিব) ও মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পের কো-অর্ডিনেটর মোঃ সাইফুল হক সাইফ, প্যালিয়েটিভ কেয়ায় সহকারী লামিয়া আক্তার, মেহেদুল হাসান এবং সেচ্ছাসেবক হাসান হাফিজুর রহমান, তন্ময় দাস,ফাহিম হোসেন, মাহমুদা আক্তার পান্না ।

মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পটি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (NCC), ওয়ার্ল্ড ওয়াইড হসপিস এন্ড প্যালিয়েটিভ কেয়ার এলায়েন্স (WHPCA), ইউকে এইড (UK AID) ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (BSMMU) প্যালিয়েটিভ মেডিসিন বিভাগ–এর যৌথ সহায়তায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় নিরাময় অযোগ্য জীবন ও সীমিত রোগে আক্রান্ত রোগীদের যন্ত্রণা ও ভোগান্তি লাঘবে পরিচালিত হচ্ছে।

পৃথিবীতে বর্তমানে নিরাময় অযোগ্য রোগ বিস্তার লাভ করছে, এ ধরনের নিরাময় অযোগ্য রোগে আক্রান্ত মানুষ ও তাদের পরিবারের সেবা সর্ম্পকে বিজ্ঞান সম্মত সার্বিক সেবার নামই প্যালিয়েটিভ কেয়ার। নির্দিষ্ঠভাবে রোগ নিরাময়ের কোন চিকিৎসা না থাকলেও কষ্ট বা ভোগান্তি কমানোর অনেক উপায় আছে।

এইসব রোগীর কষ্ট বা ভোগান্তি কমিয়ে রোগী ও তার পরিবারে জীবনের মান বাড়ানোর উদ্দেশ্যে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনে ২০১৮ থেকে ‘মমতাময় নারায়ণগঞ্জ’ কাজ করে যাচ্ছে।
যোগাযোগের ঠিকানা: মমতাময় নারায়ণগঞ্জ, ২৮/১ মহিম গাঙ্গুলি রোড, পদ্ধ সিটি প্লাজা-৩ (নিচ তলা),, মিনা বাজার, ওয়ার্ড নং-১৫, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *