71bangladesh.com

আবদুল্লাহ আল নোমান চট্টগ্রাম

দীর্ঘ ১২ বছর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি হয়েছেন দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি কর্ণফুলীর দিদারুল ইসলাম। অন্যদিকে সাধারণ সম্পাদক পদ পেয়েছেন বোয়ালখালীর পৌর মেয়র মো. জহুরুল ইসলাম জহুর।

বুধবার (১৬ নভেম্বর) যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিলের যৌথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে কর্ণফুলী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. দিদারুল ইসলামকে সভাপতি এবং বোয়ালখালী পৌরসভার মেয়র মো. জহুরুল ইসলামকে (জহুর) সাধারণ সম্পাদক করা হয়। আগামী তিন বছরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির মধ্য থেকে (আংশিক) ৪১ জনের নাম প্রকাশ করা হয়।
এদিকে কমিটি ঘোষণার পর বুধবার রাতে ফেসবুক পেজে হাতে লিখিত দুই পৃষ্ঠার এক চিঠি দিয়ে পদত্যাগের কথা জানান নতুন কমিটির সহসভাপতি পার্থ সারথী চৌধুরী।

যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের মাধ্যমে সভাপতি শেখ ফজলে শামস বরাবর পাঠানো পদত্যাগপত্রের মাধ্যমে পার্থ জানান, তিনি দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি পদে সিভি জমা দিয়েছেন, সহসভাপতি পদে নয়। কিন্তু ঘোষিত কমিটিতে তাঁকে সহসভাপতি করা হয়েছে। সে কারণে তিনি পদত্যাগ করছেন। বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতেও অনুরোধ জানান তিনি।
এদিকে কমিটি ঘোষণার পর সদ্য সহসভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. ফারুক। বুধবার রাত সাড়ে ১০টার পর তাঁর ফেসবুকে পেজে একটি পদত্যাগপত্র দিয়ে তিনি এই ঘোষণা দেন।

অন্যদিকে যুবলীগের কেন্দ্র ঘোষিত কমিটির নামের তালিকায় ৩৫ জনের নাম থাকলেও কেন্দ্রীয় যুবলীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে থেকে ৪১ জনের নাম ঘোষণার কথা জানানো হয়। এ নিয়ে নেতা-কর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। টাইপিং ভুলের কারণেই এমনটা হয়েছে বলে দাবি করছেন কেন্দ্রীয় যুবলীগের নেতারা। এরপর দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ নতুন করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১০ সালে। সেই কমিটি দুই বছর পর ২০১২ সালের ৬ জুলাই ৭১ সদস্যবিশিষ্ট দক্ষিণ জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে। সেই থেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ আর কোনো কমিটি পায়নি। সর্বশেষ গত ২৮ মে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হলেও চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়নি। ওই সময় একই পদে একাধিক প্রার্থী থাকায় কেন্দ্র থেকে কমিটি ঘোষণার প্রস্তাব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *