আবদুল্লাহ আল নোমান

চট্টগ্রামের পটিয়ার দক্ষিণ ছনহরা গাউছিয়া কমিটি বাংলাদেশ এর ব্যবস্থাপনায় ১০দিন ব্যাপী শোহাদায়ে কারবালা মাহফিলের ৫ম দিবস গতকাল ৪ঠা আগষ্ট বৃহস্পতিবার দক্ষিণ ছনহরা শাহী জামে মসজিদ প্রাঙ্গনে অনুষ্টিত হয়।

এতে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ বদিউল আলম বলেন,
মহানবী হজরত মুহাম্মদ মুস্তফা (স.) এর মক্কা থেকে মদিনায় হিজরতের দিন থেকে হিজরি বছর গণনা করা হয়। পৃথিবীর সব মুসলিম দেশ অত্যন্ত মর্যাদার সঙ্গে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বরণ করে এ মহরমকে। এটি একটি তাৎপর্যপূর্ণ মাস। ইসলামের ইতিহাসে এ মাসে স্মরণীয় নানা ঘটনা রয়েছে। এ মাসে কিছু মহিমান্বিত রজনী রয়েছে। এ মাসের ইবাদতের তাৎপর্যও অনেক বেশি। তাইতো আরবি প্রথম মাস মহরমকে আরও তাৎপর্যপূর্ণ করতে এ আয়োজন। মনে রাখতে হবে ধর্মীয় সংস্কৃতির যত বেশি চর্চা থাকবে তত বেশি অপসংস্কৃতি কমবে। বর্তমান যুব সমাজকে নানাভাবে অনৈতিক-অবক্ষয় থেকে দূরে রাখতে ধর্মীয় অনুশাসন ও সংস্কৃতিচর্চা খুবই গুরুত্বপূর্ণ।

মাহফিল পরিচালনা কমিটির যুগ্ম-আহ্বায়ক ছাত্রনেতা আজিজুল হক মানিকের সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এনামুল হক এনাম। বক্তা ছিলেন মাওলানা জাহাঙ্গীর আলম আলকাদেরী, মাওলানা মঈনুদ্দীন কাদেরী। বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মোতাহের ইসলাম, এডভোকেট খোরশেদ আলম, ডি.এম. জমির উদ্দিন, মোখতার আহমেদ আরিফ, ফেরদৌস আহমেদ, ফজল দৌলতী, কাজী মামুন, হাসান শরীফ, তৌহিদুল আলম জুয়েল, মোঃ মনির, মোহাম্মদ সাইফুল ইসলাম জুয়েল, মোঃ জয়নাল প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.