আসলাম উদ্দিন আহম্মেদ, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
হার্টে এক বড় সমস্যা নিয়ে জন্ম শিশু মারিয়া জাহান রুকুর।দেড় বছরের ফুটফুটে এক শিশু সে।ছোট থেকে বেড়ে বড় হওয়ার প্রতি মুহূর্তে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে সে।

কুড়িগ্রামের উলিপুর উপজেলার ধামশ্রেনী ইউনিয়নের পশ্চিম দড়িচর পাঁচপাড়া গ্রামের মোশাররফ হোসেন মিন্টু’র একমাত্র কন্যা সন্তান মারিয়া জাহান রুকু। তার জন্মের ১মাস পর ধরা পড়ে হার্টে সমস্যা। বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে জানতে পারে তার হার্টে রয়েছে ছিদ্র।ফলে শ্বাসকষ্ট ও অন্যান্য আরও কিছু জটিলতা দেখা দেয়।এসব সমস্যা নিয়ে সর্বশেষ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডাঃ মোঃ জাহিদ হোসেনের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে সে।

পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক জানিয়েছেন, শিশুটির হার্টের ছিদ্র ক্রমশঃ বৃদ্ধি পেয়েছে। তাই যত দ্রুত সম্ভব হার্টে অপারেশন করে শিশুটির জীবন রক্ষা করা সম্ভব।এতে খরচ লাগবে আড়াই থেকে তিন লাখ টাকা।
ঢাকায় সামান্য বেতনে চাকরি করে সংসার চালায় তার বাবা।তার পক্ষে সন্তানের চিকিৎসার ব্যয়ভার বহন করা দুঃসাধ্য।

মারিয়ার বাবা মোশাররফ হোসেন জানান, আমার জমানো সঞ্চয় এবং এক টুকরো জমি ছিলো তা বিক্রয় করে ডাক্তারের পরামর্শে মেয়ের প্রাথমিক চিকিৎসা করাচ্ছি।কিন্তু এত বিশাল অংকের টাকা আমি কিভাবে জোগাড় করবো জানি না।
তিনি অশ্রুসিক্ত নয়নে আরও বলেন, আমি আমার মেয়েকে বাঁচাতে চাই। দেশবাসীর কাছে আমার আকুল আবেদন আপনারা আমার মেয়েকে সহযোগিতা করে বাঁচান। মারিয়াকে সাহায্য পাঠাতে চাইলে
ব্যক্তিগত বিকাশ নম্বর:
০১৮৯১-৬৪১৮৬৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *