মোঃ মাসুদ রানা, দিনাজপুর

দিনাজপুরের ফুলবাড়ী-বড়পুকুরিয়া সড়কের মোবারকপুর রেল গেটে (১১২ নং) ট্রেনের ধাক্কায় নীলফামারীর দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে।

বৃহস্পতিবার (৪ মে) সকাল সাড়ে ১০টায় চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনাগামী খুলনা (রকেট মেইল) ট্রেনটি পার্বতীপুর থেকে ফুলবাড়ী যাওয়ার পথে মোবারকপুর রেল গেট এই দুর্ঘটনার ঘটে।

নিহতরা হলেন, কুড়িগ্রাম জেলার উলিপুর থানার কনছের আলীর ছেলে হামিদুল ইসলাম (৪০)। তিনি ব্র্যাকের ক্রেডিট অফিসার হিসেবে নীলফামারীর জলঢাকার কৈমারী শাখায় কর্মরত ছিলেন। অপর ব্যক্তি নীলফামারী জেলার জলঢাকা উপজেলার কৈমারি পাটোয়ারী পাড়া গ্রামের মৃত অলন্দ মোহন রায়ের ছেলে সুশান্ত রায় (৪২)। তিনি একজন বিকাশের এজেন্ট।

প্রত্যক্ষদর্শী রেলওয়ের কীম্যান মো. বিপ্লব ইসলাম জানান, আমি ওই সময় মোবারকপুর রেলগেটের পাশে দাঁড়িয়ে ছিলাম। উত্তর দিক থেকে খুলনা মেইল ট্রেনটি ফুলবাড়ীর দিকে আসছিল। আচমকা পার্শ্বরাস্তার পূর্বদিক থেকে ওই মোটরসাইকেলটি দ্রুতগতিতে রেললাইন ক্রস করলে ট্রেনের সামনে পড়ে যায়। এতে ট্রেনটি মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে প্রচন্ড শব্দে রেলওয়ের ৩৬৪ নং ঘুটির কাছে ছিটকে পরে। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয় এবং মোটরসাকেলটি দুমড়ে মুচড়ে যায়।

এদিকে নিহত হামিদুল ইসলামের সহকর্মী দেলোয়ার হোসেন খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে। তিনি জানান, নিহত হামিদুল ইসলাম দুইদিন অফিস ছুটির কারণে মোটরসাইকেল যোগে এক সহকর্মীর বাড়ি রাজশাহী যাচ্ছিলেন। পথিমধ্যে এই দুর্ঘটনার শিকার হন।

পার্বতীপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই মোটরসাইকেল আরোহীর মরদেহ উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *