আনোয়ার হোসেন আকাশ,ঠাকুরগাঁও থেকে:

সাইবার অপরাধে জড়িত প্রতারক চক্রের সক্রিয় দুই সদস্যক গ্রেফতার করেছে ঠাকুরগাঁও পিবিআই।
রােববার(২২ আগস্ট) হাজীপাড়া পিবিআই কার্যালয়ে এ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গ্রেফতারকৃতরা পঞ্চগড় জেলার বােদা উপজেলার নয়নিবুরুজ গ্রামের নির্মল দেবনাথের ছেলে আনন্দ দেবনাথ (১৮), একই উপজেলার সরিয়াপাড়া গ্রামের অমূল্য চন্দ্র বর্মনের ছেলে দিপু চন্দ্র বর্মন (২৪)।

এ ঘটনায় দিপুর বড় ভাই সুবলকে পলাতক দেখিয়ে কয়েকজনকে অজ্ঞাত করে মামলাটি করা হয়। তাদের কাছ থেকে কম্পিউটার সিস্টেম ইউনিট, ডিজিটাল ক্যামেরা, মােবাইল ফােন, সিম কার্ড, কার্ড রিডারসহ বিভিন্ন আইটি সরঞ্জাম উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে ঠাকুরগাঁও পুলিশ ব্যুরাে অব-ইনভেস্টিগেশন (পিবিআই)’র সহকারী পুলিশ সুপার এবিএম রেজাউল ইসলাম জানান, ঠাকুরগাঁও পিবিআই পার্শ্ববর্তী জেলা পঞ্চগড় এর দায়িত্বে রয়েছে। পঞ্চগড় জেলার বােদা থানার একটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়।

প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে সামাজিক যােগাযাগ মাধ্যমে “মেল ফিমেল-টি ইন-বিডি” নামে পেজ খুলে সেখানে মেসেঞ্জারে “কল সার্ভিস” এ ছেলে-মেয়ে নিয়ােগ দেওয়ার নাম করে রেজিষ্ট্রেশন বাবদ অনেক মানুষের কাছে থেকে ৬১০ টাকা করে বিকাশের মাধ্যম গ্রহন করে। এ পর্যন্ত অনেক ভুক্তভোগীর কাছে থেকে লক্ষাধিক টাকা প্রতারণার মাধ্যমে গ্রহন করেছে বলে স্বীকার করেছেন চক্রটির সদস্যরা ।

ঠাকুরগাঁও পিবিআই’র সহকারী পুলিশ সুপার এবিএম রেজাউল ইসলাম আরও বলেন, তাদের করা ওই পেজে তারা নারী-পুরুষের অশ্লীল বিভিন্ন ছবি ও ভিডিও আপলােড করেন যা ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ। একজন ভুক্তভােগীর মামলার প্রেক্ষিতে ঠাকুরগাঁও পিবিআই’র এসআই (নি:) তন্ময় দত্তের নেতৃত্বে অভিযান চালিয়ে বােদা উপজেলার ঝলই বাজার এস.পি কম্পিউটার থেকে ওই ২ জনকে গ্রফতার করা হয়। মামলাটি তদন্ত করছেন পিবিআই’র পুলিশ পরিদর্শক (নি:) জাহাঙ্গীর আলম মন্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *