তানোর(রাজশাহী)প্রতিনিধি
রাজশাহীর তানোরে রাস্তা সংস্কারে অনিয়মের অভিযোগ উঠেছে। এদিকে সংস্কার কাজের স্টিমেন্ট সম্পর্কে সু-নিদ্রিস্ট তথ্য চাওয়ায় ঠিকাদার ক্ষুব্ধ হয়ে সাংবাদিকের ক্যামেরা ভাঙচুর করেছে। এ ঘটনায় সুশিল সমাজ ও সাংবাদিক সমাজ বিক্ষুব্ধ হয়ে উঠেছে। ১ মার্চ বৃহস্প্রতিবার তানোরের কলমা ইউপির আজিজপুর নোনাপুকুর ফুটবল ফুটবল মাঠে এই ঘটনা ঘটেছে।
জানা গেছে, তানোর প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক সাংবাদিক সারোয়ার হোসেনের ক্যামেরা ভাঙচুর ও তাকে শারীরিকভাবে লাঞ্চিত করেছে
ঠিকাদার মোকসেদ আলী। এঘটনায়
উপজেলার কর্মরত সাংবাদিকরা চরম ক্ষোভ প্রকাশ করে আগামি ২৪ ঘন্টার মধ্যে ঠিকাদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। তা না হলে মানববন্ধন, প্রতিবাদসভাসহ কঠোর আন্দোলন কর্মসুচি ঘোষণা করা হবে।
জানা গেছে, বরেন্দ্র কৃর্তক উপজেলার কলমা ইউনিয়নের আজিজপুর মোড় থেকে কুজিশহর হরিদেব পুর পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তার সংস্কার করা হচ্ছে। তবে স্টিমেন্ট অনুযায়ী কাজ না করে নিম্নমাণের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় গ্রামবাসি গণমাধ্যম কর্মীদের কাছে অভিযোগ করে।
এদিকে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে গণমাধ্যম কর্মীরা
সরেজমিন অনিয়মের সত্যা পেয়ে ঠিকাদারের কাছে স্টিমেন্ট ও কাজের তথ্য জানতে চাইলে ঠিকাদার মোকসেদ আলী
নিজেকে জেলা পরিষদ চেয়ারম্যানের আত্নীয় পরিচয় দিয়ে সাংবাদিক সারোয়ারের ক্যামেরা ভাঙচুর ও তাকে শারীরিকভাবে লাঞ্চিত করে উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুনের উপস্থিতিতেই এসব ঘটনা ঘটেছে বেশি বাড়াবাড়ি করলে হাত-পা ভেঙ্গে রাস্তায় ফেলে রাখার হুমকি দিয়েছে। এ সময় সাংবাদিক সারোয়ার হোসেন বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথকে অবহিত করলে তিনি বিস্তারিত খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান। তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসানকে বিষয়টি জানানো হলে তিনি বলেন, এটা উপজেলা প্রশাসনের আন্ডারে তাই তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগের দিতে পরামর্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *