নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জ কলেজের উদ্যোগে উচ্চমাধ্যমিক বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের নিয়ে উচ্চশিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) সকাল ১০ ঘটিকায় নারায়ণগঞ্জ কলেজ অডিটোরিয়ামে এ কর্মশালা শুরু হয়।

সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ ইকবাল হোসেন।

ড. মোঃ ইকবাল হোসেন তাঁর মাল্টিমিডিয়া উপস্থাপনায় বিজ্ঞান শিক্ষার্থীদের উচ্চমাধ্যমিকে ভালো ফলাফলের ওপর গুরুত্ব আরোপ করে দেশে বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের নানা সুযোগ সম্পর্কে আলোকপাত করেন।

তিনি ক্যারিয়ারের ক্ষেত্রে শুধু সনদের জন্য নয়, প্রযুক্তির এই যুগে ব্যক্তিগত স্বপ্ন, গন্তব্য ও প্রত্যাশার সঙ্গে তাল মিলিয়ে নিজেকে প্রস্তুত করতে শিক্ষার্থীদের জন্য আহ্বান জানান।

তিনি দীর্ঘ বক্তব্যে উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক ও বিজ্ঞানের নানা তাত্ত্বিক বিষয় তুলে ধরেন। এসময় তিনি শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ে ক্যারিয়ার গড়ে তুলেতে মনোযোগী হতেও উৎসাহ দেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. ফজলুল হক রুমন রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ কলেজ গভর্নিং বডির সদস্য এ. এম. মোস্তফা কামাল, ফারুক বিন ইউসুফ পাপ্পু, শিক্ষক প্রতিনিধি ফারুক আহমেদ, রওশন সুলতানা, আকলিমা আক্তার, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শরীফ মোহাম্মদ আরিফ সহ শিক্ষকবৃন্দ।

কলেজের বিজ্ঞান শিক্ষকদের সার্বিক সহযোগিতায় আয়োজিত সেমিনারে চার শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published.