বন্দর প্রতিনিধি:
বন্দর শিশুবাগ বিদ্যাললয়ের কমিটি গঠন নিয়ে তুলকালাম কান্ড শুরু হয়েছে। বিদ্যালয় পরিচলনা পরিষদ নিয়ে আদালতে গড়িয়েছে মামলা মোকদ্দমা। আদালত নতুন এডহক কমিটি বাতলি করে পুরনো কমিটিকে দায়িত্ব বহাল রাখার আদাশে দিয়েছেন। নারায়ণগঞ্জ যুগ্ম জেলা জজ মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া এ আদশে দনে।

গত বুধবার মামলার বাদী পক্ষ আদেশের কপি পান। মামলার বাদী পক্ষ সুলতান খাঁন গং মামলায় উল্লেখ্য করনে, মামলার বিবাদী কমিটির সভাপতি কুতুবউদ্দিন খান স্কুল পরচিালনা কমিটির গঠনতন্ত্র উপেক্ষা করে তার মনমত স্কুল পরিচালনা করতে চান। গঠনতন্ত্র মোতাবকে স্কুল পরিচালনা কমিটি গঠন হওয়ার পর কমিটির প্রথম বৈঠক থেেকে ৩ বছর কমিটির মেয়াদ থাকবে।

কিন্তু এ পর্যন্ত কোন বৈঠক করনেনি। এদিকে নিজের ইচ্ছামত গঠনতন্ত্র উপক্ষো করে কমিটি ভাঙ্গার পায়তারা করছে এমন অভিযোগ আনা হয়। তাই বাদী পক্ষ বিবাদী পক্ষের সকল র্কাযক্রম স্থগতি করার আবদেন করলে আদালত কাগজপত্র র্পযালোচনা করে বিবাদী পক্ষ একক সিন্ধান্ত নিয়ে অবধৈ ঘোষনা দিয়ে বাদী পক্ষরে পক্ষে আদলতে আদশে জারি করনে।

আদেশে কুতুবউদ্দনিরে খানের এডহক কমটিরি র্কাযক্রম স্থগতি করে পুরনো কমিটির র্কাযক্রম বহাল রাখনে। আর এ নিয়ে বন্দর শশিুবাগ বিদ্যালয়ে পুরনো কমিটির সদস্যদের মধ্যে দেখা দেয় উত্তজেনা। এ ব্যপারে বাদী পক্ষ জানান, স্কুলরে সভাপতি কুতুবউদ্দনি খান নিজ র্স্বাথ চরির্তাথ করার জন্য এবং তার র্দুর্নীতি ডাকার জন্য স্কুল থেেকে অবৈধ ভাবে কমিটির রেজুল্যাশন খাতা নিয়ে যান। তিনি এ খাতা তার কব্জায় রেেখে খাতা হারিয়ে গেছে র্মমে থানায় জিডি করনে।

কিন্তু স্কুলরে সিসি ক্যামরোর ফুটেজে স্পষ্ট দখো যায় সভাপতি নিজে অবৈধ ভাবে স্কুলরে ডকমন্টে নিজ কব্জায় নিয়ে স্কুল থেকে বরে হয়ে যান। যার ফুটজে বাদী পক্ষর কাছে সংরক্ষতি আছে বলে জানান। র্বতমানে আদালতরে আদশে মোতাবকে বন্দর শিশুবাগ বিদ্যালয় নতুন এডহক কমিটি অবৈধ ও পুরনো কমিটি বহাল এবং বৈধ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *