এস এম গোলাম রাবিব নেত্রকোনা জেলা প্রতিনিধি:

নেত্রকোনায় বেশ কয়েক দিনের অবিরাম বৃষ্টি ও পাহাড়ী ঢলে নতুন করে বারহাট্টা উপজেলার সাহতা ইউনিয়নের সাবানিয়া কান্দা গ্রামের নয়াপাড়া রাঙ্গাদাইরের পাশে ধলাই নদীর ভাঙনে চোখের পলকেই বিলীন হয়ে যাচ্ছে (১০গ্রামের) হাজারো মানুষের নানান স্বপ্ন ও স্থাপনা। নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলার ২নং সাহতা ইউনিয়নের সাবানিয়াকান্দা,নয়াপাড়া ,নরুল্লা, বোয়ালজানা,জয়ডহর,গোডাধর,মধুপুর,,বিশরাকান্দা,মানিকখালি,শুনুই, ও সাহতা ইউনিয়নের দরুন সাহতা গ্রামের বেশ কিছু অংশ ভেঙ্গে গেছে। ফসলি জমি, বসতভিটা, রাস্তা-ঘাট ও শিক্ষাপ্রতিষ্ঠান কিছুই ভাঙন থেকে রক্ষা পাচ্ছে না।প্রতি বছর ধলাই নদীর ভাঙনে গত কয়েক বছরে বিলীন হয়েছে এই এলাকা গুলোর শত শত পরিবার। রবিবার এমনটাই জানালেন সাহতা ইউনিয়নের সাবানিয়াকান্দা সহ আশপাশের এলাকার শত শত মানুষ।

সাহতা ইউনিয়নের আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক বলেন,আমরা নদী ভাঙ্গনের কাছে অসহায় প্রতি বছরেই এই সাবানিয়াকান্দা নয়াপাড়া গ্রামের কোন দিক দিয়ে না কোনো দিক দিয়ে ভাঙ্গন সৃষ্টি হয়,এতে করে এই এলাকার শত শত মানুষ অল্পতেই পানি বন্দি হয়ে পরে।তাই এই ভাঙ্গন থেকে রক্ষা পাওয়া জন‍্য উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,জেলা প্রশাসন,মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন মমতাময়ী মা শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছি।

বারহাট্টা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মাইনুল হক কাশেম জানান,প্রতি বছরেই কোনো না স্হানে নদী ভাঙ্গনের সৃষ্টি হয়,তবে ভয়ের কিছু নেই আমরা সকলেই প্রস্তুত রয়েছি দ্রুত সময়ের মধ‍্যেই ভাঙ্গন এলাকায় মাননীয় সমাজ কল‍্যান প্রতিমন্ত্রী মহোদয়ের ও জেলা প্রশাসক মহোদয়ের সহযোগিতায় আমরা কাজ শুরু করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *