আবদুল্লাহ আল নোমান

পটিয়ায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন, পটিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম। বুধবার বিকেলে উপজেলার হাইদগাঁও ইউনিয়নের রাজঘাটা ব্রীজ এলাকায় এই অভিযান পরিচালানা করেন। এই সময় অবৈধ বালু মহালের একটি এক্স ও দুটি পিকআপ জব্দ করা হয়। পরে তাদেরকে ৫০ টাকা জরিমানা ও মুচলেকা নিয়ে এক্সক্লেব্রেটর ও গাড়ি দুটিকে ছেড়ে দেওয়া হয়।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে রাজঘাটা ব্রিজের নিচ থেকে অবৈধ বালু উত্তোলন করে নিয়ে যাচ্ছে মোতাহেরুল ইসলাম বাচার নেতৃত্বে একটি প্রভাবশালী উপর মহল। তাদের বিরুদ্ধে কেউ অভিযোগ তুললে রোষানলের শিকার হতে হয়। তারা প্রশানকে ধন্যবাদ জানিয়ে বলেন, তাদের বিরুদ্ধে প্রশাসন যদি এইভাবে ব্যবস্থা নেই তাহলে হাইদগাঁওবাসী ভাঙ্গনের কবল থেকে রক্ষা পাবে।

এ বিষয়ে পটিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম জানান, উপজেলার হাইদগাঁও একালার রাজঘাটা ব্রিজের নিচ থেকে মোতাহেরুল ইসলাম বাচা অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচলনা করি এবং দুটি পিকআপ ও একটি এক্সক্লেব্রেটর জব্দ করি। পরে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করে এবং মুচলেকা নিয়ে গাড়ি দুটি ছেড়ে দিই। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *