আবদুল্লাহ আল নোমান পটিয়া
পটিয়া উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও বিশাল শোক র‌্যালী বের করা হয়েছে। ১৫ই আগষ্ট মঙ্গলবার দুপুরে এক আলোচনা সভা বীরমুক্তিযোদ্ধা একেএম আবদুল মতিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শামসুদ্দিন আহমদ। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম।

ছাত্রনেতা অধ্যাপক আজিজুল হক মানিকের পরিচালনায় সভায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন এডভোকেট বদিউল আলম, বীরমুক্তিযোদ্ধা আবুল বশর, চৌধুরী মাহবুবুর রহমান, সিরাজুল ইসলাম মাস্টার, হুমায়ন কবির রাশেদ, আলী আকবর সিদ্দিকী, কমিশনার হাসান মুরাদ, আবদুল খালেক, সোলেয়মান মজুমদার, মফিজুর রহমান, ডিএম জমির উদ্দিন, সোহেল ইমরান,সাইফুল ইসলাম, কামরুল হাসান মল্ল, আলহাজ্ব শাহজাহান চৌধুরী, মৎস্যজীবি লীগের আহবায়ক সাইফুল ইসলাম সাইফু, আ’লীগ নেতা জসিম উদ্দিন, দিদারুল হক জসিম, যুবনেতা ফেরদৌস আহমদ, মোক্তার আহমেদ, আমির হোসেন, রিটন বড়ুয়া সাইফুল ইসলাম ,সাইফুল ইসলাম শাহীন, সিদ্ধার্থ বড়ুয়া,তৌহিদুল আলম জুয়েল, শাহাবুদ্দিন সাদী, সাব্বির, সাজ্জাত, আনিস,উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাকিব হোসেন, রুবেল। আলোচনা সভার পূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক বিশাল শোক র‌্যালী পটিয়া সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

প্রধান বক্তা যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বলেছেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বহু ত্যাগ স্বীকার করেছেন। বঙ্গবন্ধু সাধারণ মানুষের সঙ্গে মিশেছেন, তাদের সঙ্গে কথা বলেছেন। বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি বারবার কারাবরণ করেছেন। বঙ্গবন্ধু যেমন কোমল মনের মানুষ ছিলেন তেমনি ছিলেন দৃঢ়চেতা। আর তার মনোবল সবসময়ই ছিল অটুট। ৭৫ সালে ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বপরিবারে যারা খুন করেছে তারা এবং তাদের দোসররা এখনো তৎপর। তারা বর্তমান সরকারকে উৎখাত করতে নানাভাবে ষড়যন্ত্র করছে। তাদের থেকে সজাগ থাকতে হবে নেতাকর্মীদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। এ লক্ষ্য অর্জনে আমাদের বঙ্গবন্ধুর জীবনাদর্শ আরও গভীরভাবে চর্চা করতে হবে। সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *