আমিনুল ফুলবাড়িয়া (ময়মনসিংহ) ঃ

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আছিম পাটুলি ইউনিয়নের আছিম পাটুলি ও ভবানীপুর ইউনিয়নের সিমান্তবর্তী প্রত্যন্ত অঞ্চল লাঙ্গল শিমুল এলাকায় বিনামূল্যে করোনা ভেক্সিন নিবন্ধন কার্যক্রম করে আলোচনায় এসেছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন “আল আকসা সেবা সংঘ”।

গত শনিবার (৪ সেপ্টেম্বর) সকালের মধ্যে তাদের নিজ কার্যালয় লাঙ্গল শিমুল মাটিয়া জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত ক্যাম্পেইনে ৭ শতাধিক নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করেছে সংগঠনটি।

সরেজমিনে দেখা যায়, স্থানীয় বাসিন্দারা উৎসাহ উদ্দীপনা ও আগ্রহের সাথে করোনা ভেক্সিন নিবন্ধন করছে। বয়স্কদেরও নিবন্ধনে অংশ নেওয়া ছিলো চোখে পড়ার মতো। আছিম পাটুলি অথবা ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে তাদের টিকা গ্রহণ করতে ব্যাপকভাবে বেগ পোহাতে হয় তাই এখানে এই সংগঠন বিনামূল্যে নিবন্ধন করায় এলাকাবাসীর জন্য খুব সুবিধা হয়েছে।

স্থানীয়দের দাবী, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেনো তাদের নিবন্ধনকৃত টিকা প্রার্থীদের টিকাদান কার্যক্রম তাদের লাঙ্গল শিমুল এলাকায় পরিচালনা করেন। এতে তাদের জন্য এবং বিশেষ করে বয়স্কদের জন্য সুবিধা হবে। আছিম পাটুলি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে তাদের টিকা গ্রহণ করা খুবই কষ্টকর বলেও দাবি করেন তারা।

আল আকসা সেবা সংঘের সভাপতি মোঃ জামাল উদ্দিন বলেন, আমরা এলাকাবাসীর কষ্টের কথা মাথায় রেখে এ কার্যক্রম সুচনা করেছি, কারণ আমাদের টিকা কেন্দ্রগুলো অনেক দূরে। সংশ্লিষ্ট উর্ধতন মহল যদি এখানে আমাদের নিবন্ধন করা টিকাগুলো প্রদান করে তাহলে জনসাধারণ তথা বৃদ্ধরা ব্যাপক উপকৃত হবে ও মানুষ উৎসব মুখর পরিবেশে টিকা গ্রহণ করবে।

উল্লেখ্য, দ্বীনের উন্নয়ন ও সামাজিক উন্নয়নের স্বার্থে একে অপরের সহযোগী হওয়ার মূল লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে প্রতিষ্ঠা হয়েছে আল আকসা সেবা সংঘ। প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সচেতন মূলক কর্মকান্ড করে বেশ পরিচিতি লাভ করেছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *