ইন্দ্রজিৎ টিকাদার
বটিয়াঘাটা(খূলনা) প্রতিনিধি ঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় বটিয়াঘাটা উপজেলার সর্বত্র পালিত হয়েছে।

কর্মসূচীর মধ্যে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, উপজেলা পরিষদ ও প্রশাসন,অফিসার্স ক্লাব, আাওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠণ, উপজেলা প্রেসক্লাব,থানা পুলিশ, স্বাস্হ্য কমপ্লেক্স, বটিয়াঘাটা ডিগ্রী মহাবিদ্যালয়,হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ,জাতীয় হিন্দু মহাজোট,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, সাব- রেজিষ্ট্রি অফিস ও দলিল লেখক সমিতি সহ বহু সামাজিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে মাল্যদান।

পরে বেলা ১১ স্থানীয় অডিটরিয়মে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় । সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম খান, ভাইস চেয়ারম্যানদ্বয় নিতাই গাইন ও চঞ্চলা মন্ডল,

থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ্ জালাল,অধ্যক্ষ অমিতেষ দাস, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক দিলীপ হালদার, সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল মামুন,উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ,ইউপি চেয়ারম্যান মনোরঞ্জন মন্ডল, শেখ হাদি উজ-জ্জামান হাদী, জিএম মিলন গোলদার, অধ্যাপক মনোরঞ্জন মন্ডল, মিজানুর রহমান মিজান, হুমায়ুন কবীর ও ইব্রাহিম শেখ প্রমূখ ‌।

অপর দিকে উপজেলা আ’লীগের উদ্যোগে বেলা ১২ টায় স্থানীয় দলীয় কার্যালয়ে উপজেলা আ’লীগের সভাপতি আশরাফুল আলম খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য দিলীপ হালদারের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

এছাড়া জাতীয় হিন্দু মহাজোটের উদ্দ্যোগে চক্রাখালী সার্বজনীন শিবমন্দিরে প্রার্থনা সভার আয়োজন করে। অন্যদিকে উপজেলা শ্রমিকলীগে্র আয়োজনে বিকাল চারটায় বাজার চত্বরে শ্রমিকলীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম খান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা শ্রমিকলীগ সম্পাদক পীর আলী।

বিশেষ অতিথি ছিলেন জেলা আ’লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা মনোরন্জন মন্ডল, সাবেক ছাত্রনেতা ইউপি চেয়ারম্যান শেখ হাদীউজ্জামান হাদী ও হুইপ তনয় আ’লীগ নেতা পল্লব বিশ্বাস রিটু। অনুষ্ঠান শেষে সাধারণ মানুষের মাঝে তাবারক বিতরণ করা হয় । এছাড়াও স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে অনুরুপ কর্মসূচী পালিত হয়। দিনটি উদযাপন উপলক্ষে হাসপাতাল, এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *