ইন্দ্রজিৎ টিকাদার বটিয়াঘাটা(খুলনা)প্রতিনিধি ঃ

বাংলার আদি সাংস্কৃতি যাত্রা শিল্পীদের একাল,সেকাল ও বর্তমান প্রেক্ষাপটকে সামনে রেখে বঙ্গবন্ধু যাত্রা শিল্পী ঐক্য পরিষদ, খুলনা জেলা শাখার আয়োজনে এক আলোচনা সভা ও সম্মেলন- ২০২১ গতকাল বুধবার বেলা ১১ টায় স্থানীয় বটিয়াঘাটা উপজেলা নাট মন্দির চত্বরে অনুষ্ঠিত হয় ।

বীরমুক্তিযোদ্ধা মৃণাল কান্তি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার সুজিত কুমার সাহা । মঞ্জূশ্রী অপেরার সত্বাধিকারী অমর কান্তি বিশ্বাস ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট বটিয়াঘাটা উপজেলা শাখার সহ-সাধারণ সম্পাদক লিটন কুমার বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল বাটাজোড় ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা এস এম রব হাওলাদার, খুলনা দৌলতপুর বিশিষ্ট যাত্রা নায়ক মৃণাল কান্তি ভট্টাচার্য, সাতক্ষীরা আশাশুনি বীরমুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার লিয়াকত আলী, হুইপ তন্ময় ও শিক্ষক পল্লব কুমার বিশ্বাস রিটু, মৌলভীবাজার শ্রীমঙ্গল বীর প্রতীক, বীরমুক্তিযোদ্ধা ফোরকান উদ্দিন ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বটিয়াঘাটা উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ইন্দ্রজিৎ টিকাদার,শ্রমকলীগ নেতা অলোক মল্লিক, বটিয়াঘাটা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক বিউটি রাণী পাল,নিস্কৃতি বিশ্বাস,যাত্রা নায়িকা চন্দ্রা ব্যার্ণাজী, যাত্রা নায়িকা পূর্ণিমা, সৌমেন রায়, যাত্রা নায়ক রমেশ বিশ্বাস,নৃপেন রায়,যাত্রা নায়িকা আলপনা বৈরাগী, যাত্রা নায়ক মোঃ সালাম, মোঃ জামির হোসেন,নৃত্য শিল্পী ,যাত্রাশিল্পী সুপ্রীয় রায়, নৃত্যশিল্পী ইতি গাইন বৃষ্টি প্রমূখ । সভায় গ্ৰাম বাংলার ঐতিহ্য যাত্রা শিল্পীদের ভাগ্য উন্নয়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *