বন্দর প্রতিনিধি : বন্দরে ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে নববধূকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টার ঘটনায় পুলিশ যৌতুক লোভী স্বামী মোহাম্মদ মাঈন উদ্দিন ওরফে রিজভী (১৯) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত স্বামী মাঈন উদ্দিন ওরফে রিজভী সুদূর চাঁদপুর জেলার উত্তর মতলব থানার পূর্ব পুটিয়ারকান্দীস্থ চান্দ্রাকান্দী এলাকার মোহাম্মদ জামাল উদ্দিন নূরী মিয়ার ছেলে। মঙ্গলবার (১৪মে) সকালে বন্দর রেলী আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত স্বামী ও তার পরিবার দীর্ঘ দিন ধরে বন্দর রেলী আবাসিক এলাকার বাবুল মিয়ার বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছে।
এ ঘটনায় ভূক্তভোগী নববধূ মিম আক্তার বাদী হয়ে মঙ্গলবার (১৪মে) দুপুরে যৌতুক লোভী স্বামীসহ একই পরিবারের ৪ জনকে আসামী করে বন্দর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে এ মামলা দায়ের করেন। যার মামলা নং- ১৩(৫)২৪।

গ্রেপ্তারকৃত স্বামীকে উল্লেখিত মামলায় মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করেছে পুলিশ। এর আগে গত সোমবার (১৩ মে) বন্দর রেলী আবাসিক এলাকার জনৈক বাবুল মিয়ার ভাড়াটিয়া বাড়িতে যৌতুকের দাবিতে নববধূ নির্যাতনের ঘটনাটি ঘটে। মামলার ও বিভিন্ন তথ্য সূত্রে জানা গেছে, গত মাসের ২২ এপ্রিল বন্দর থানার ৬৩৩ উইলসনরোড রেলী আবাসিক এলাকার জনৈক বাবুল মিয়ার বাড়ি ভাড়াটিয়া ও স্থানীয় একটি মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ জামাল উদ্দিন নুরী মিয়ার ছেলে মোহাম্মদ মাঈন উদ্দিন ওরফে রিজভী সাথে একই বাড়ি ভাড়াটিয়া মৃত আবুল বাশার মিয়ার মেয়ে মিম আক্তারের সাথে ইসলামি শরিয়ত মোতাবেক রেজিস্ট্রি মূলে বিবাহ হয়।

বিয়ের একমাস না যেতেই ভাসুর মহিউদ্দিন শিবলী ও শ্বাশুড়ি মুরশিদা ইয়াসমিনের কুপরামর্শে যৌতুক লোভী স্বামী মাঈন উদ্দিন রিজভী নববধূ নিকট যৌতুক দাবি করে আসছিল। যৌতুক লোভী স্বামী দাবিকৃত যৌতুক দিতে না পারায় পাষান্ড স্বামী রিজভী প্রায় সময় নববধূকে শারীরিক ভাবে নির্যাতন করে আসছে। এর ধরাবাহিকতায় গত সোমবার রাত ৯টায় ভাসুর, শ্বাশুড়ী ও শ্বাশুড় জামাল উদ্দিন নুরি কুপরামর্শে পাষান্ড স্বামী রিজভী নববধূর নিকট

১০ লাখ টাকা যৌতুক দাবি করে। ওই সময় নববধূ যৌতুক দিতে অপারগতা প্রকাশ করলে ওই সময় যৌতুক লোভী স্বামী রিজভী, ভাসুর মহিউদ্দিন শিবলী, শ্বাশুড়ী মুরশিদা ইয়াসমিন নববধূকে বেদম ভাবে পিটিয়ে জখম করে। এক পর্যায়ে ভাসুর মহিউদ্দিন শিবলী ও শ্বাশুড়ী মুরশিদা ইয়াসমিন আরো বেশী ক্ষিপ্ত হয়ে নববধূকে ওড়না দিয়ে গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার ব্যার্থ চেষ্টা চালায়। এ ব্যাপারে বন্দর থানার ওসি গোলাম মোস্তফা জানান, যৌতুকের দাবিতে নববধূকে মারপিট করার ঘটনায় স্বামীকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *