বন্দর প্রতিনিধি: আসন্ন কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলের আর মাত্র ৩ দিন বাকী। এর মধ্যে কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনকে সফল করার লক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে ঐতিহ্যবাহী দলটি।

আগামী ৪ ফেব্রুয়ারী বন্দরে সরককারি হাজী ইব্রাহিম আলম চাঁন স্কুল এন্ড কলেজে এ কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এদিকে কাউন্সিলকে বাধাগ্রস্থ ও প্রশ্নবিদ্ধ করার জন্য কলাগাছিয়া ইউনিয়নের আওয়ামীলীগের দুধের মাছি নামে খ্যাতি অর্জনকারি একটি গ্রুপ ব্যাপক ভাবে তৎপরতা চালিয়ে আসেছে।

কোঝ নিয়ে জানা গেছে, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীরীগের ত্রি-বাষিক সম্মেলনে সভাপতি প্রার্থী হিসেবে ৩ জনের নাম শুনা যাচ্ছে এরা হলেন ফরাজিকান্দা এলাকায় বসবাসরত কলাগাছিয়া ইউনিয়নের বর্তমান সভাপতি আমিরুজ্জামান, একই এলাকার মোঃ কুতুব উদ্দিন ও বুরুন্দী এলাকার বাসিন্দা নব্য আওয়ামীলীগার হাজী আহাম্মেদ মাঈনউদ্দিন তুষার।

সাধারন সম্পাদক পদে ৩ জন প্রার্থী নাম ব্যাপক ভাবে শুনা যাচ্ছে এর হলেন কলাগাছিয়া ইউনিয়নের আলীনগর এলাকার কৃতিসন্তান ও কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের বর্তমান সাধারন সম্পাদক একেএম ইব্রাহিম কাশেম, আলীসারদী এলাকার বাসিন্দা ইশতিয়াক আহাম্মেদ জারজিস ও জিধরা এলাকার বাসিন্দা আক্তার হোসেন।

কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি বার্ষিক সম্মেলন প্রসঙ্গে কলাগাছিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রুহুল আমিন জানান, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগকে বিভক্ত ও সাংগঠনিক ভাবে দূর্বল করার জন্য দুধের মাছি নামে খ্যাতি অর্জনকারি নব্য আওয়ামীলীগার থেকে শুরু করে সুবিধাবাদী কিছু আওয়ামীলীগের নামধারী নেতারা কাউন্সিলকে বাধাগ্রস্থ করার জন্য বিভিন্ন ভাবে অপচেষ্টা চালিয়ে আসছে।

আগামী ৪ ফেব্রুয়ারী সুবিধাবাদী ও নব্য হাইব্রিড আওয়ামীরীগারদের কঠিন জবাব দেওয়া হবে। কলাগাছিয়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা শাহীন তাহেরী সিনহা জানান, বন্দরে কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক ভাবে অনেক শক্তিশালী।

আমাদের ঘাঁটি দূর্বল করার জন্য ইউনিয়নের কয়েকজন হাইব্রিড নেতা বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করে আসছে। আগামী ৪ ফেব্রুয়ারী কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলরগন যোগ্য নেতা নিবার্চিত করবে। এ ব্যাপারে কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রার্থী আমিরুজ্জামান জানান, দলের গঠনতন্ত্র মেনে সব কিছু করা হয়েছে। দল আমার একার না দল সবার।

কিছু কিছু হাইব্রিড নেতা মনে করে আওয়ামীলীগ তাদের পৈত্রিক সম্পত্তী। আগামী ৪ ফেব্রুয়ারী কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমি উক্ত কাউন্সিলের সভাপতি প্রার্থী আমার জন্য দোয়া করবেন। সাধারন সম্পাদক প্রার্থী একেএম ইব্রাহিম কাশেম জানান, আমি যদি দলের জন্য এবং ৯টি ওয়ার্ডের নেতাকর্মীদের জন্য কিছু করে থাকলে আগামী ৪ ফেব্রুয়ারী বঙ্গবন্ধুর সৈনিকেরা আমাকে পুনরায় ভোট দিয়ে নিবার্চিত করবে। আমি কলাগাছিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সম্মানীত কাউন্সিলরদের দোয়া, ভালোবাসা ও সমর্থন কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *