ডেক্স রিপোর্টঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলের সর্বস্তরের নেতাকর্মী, শুভানুধ্যায়ী এবং নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির নেতা ও নারায়ণগঞ্জ জেলা তরুন দলের সভাপতি টি এইচ তোফা ।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী সফল হোক, সার্থক হোক।
তিনি আরো বলেল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী বুধবার (১ সেপ্টেম্বর)। ১৯৭৮ সালের এদিনে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিভিন্ন রাজনৈতিক দল ও মতের অনুসারীদের এক মঞ্চে নিয়ে প্রতিষ্ঠা করেন বিএনপি।

১৯৮১ সালের ৩০ মে কতিপয় বিপথগামী সেনা কর্মকর্তার হাতে জিয়াউর রহমান নিহত হওয়ার পর তার সহধর্মিণী খালেদা জিয়া গত ৩৯ বছর ধরে বিএনপির হাল ধরে আছেন। স্বামীর মৃত্যুর পর নিছক একজন গৃহবধূ থেকে রাজনীতিক হয়ে ওঠা সেই নেত্রী এখন নিজ বাসায় অনেকটা একাকী সময় কাটাচ্ছেন।তাকে ছাড়াই ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে বিএনপি।

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৮ সালে সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে যাওয়ার পর ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া তারেক রহমানও দীর্ঘদিন লন্ডন প্রবাসী।

এমন পরিস্থিতিকে দলটির সবচেয়ে বড় সফলতা হলো—দেশের অন্যতম বড় দল ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী এখনও বিএনপিই।আর বিএনপিকে ধ্বংস করার জন্য বহু বছর ধরে যারা চেষ্টা করে আসছে, দলটির ৪৩ বছর পূর্তি তাদের জন্য নতুন একটি বার্তা।

এ দলের বিরুদ্ধে বহু ষড়যন্ত্র করা হয়েছে। জিয়াউর রহমানের আদর্শে অবিচল না থাকলে অন্য অনেক দলের মতো বিএনপিও হারিয়ে যেতো। কিন্তু ১৫ বছর ধরে চরম অন্যায়-অত্যাচার ও নিপীড়নের পরও বিএনপি টিকে আছে,এটাই বাস্তবতা।প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পৃথক বাণীতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় নেতাকর্মীসহ দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেওয়া বাণীতে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের সব প্রয়াত-নিহত নেতাকর্মীর আত্মার মাগফেরাত কামনা করেছেন। আজ থেকে ৪৩ বছর আগে দেশের এক চরম ক্রান্তিকালে মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা,শহীদ জিয়াউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *