মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ
সনাতনী সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।লোহাগাড়ার বিভিন্ন এলাকার সনাতনী নেতৃবৃন্দরা সুন্দরভাবে পালন করছে দুর্গোৎসব।

তারই ধারাবাহিকতায় লোহাগাড়ার বিভিন্ন এলাকায় পূজা মন্ডপ পরিদশন করেছেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ।

১৩ অক্টোবর উপজেলার পদুয়া গুপ্ত বাড়ী এবং বাসুদেব বাড়ীসহ বিভিন্ন পূজা মন্ডপগুলো পরিদর্শন করেন। পুজা মন্ডপে পুজার্থীদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপহার সামগ্রীও প্রদান করা হয়েছে।

এসময় উপস্হিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু, ইউএনও মোঃ আহসান হাবিব জিতুর সহধর্মিণী রওশনা শারমিন রথি, লোহাগাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন ভুঁইয়া, পদুয়া ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন,লোহাগাড়া থানার এএসআই মুহাম্মদ মহি উদ্দিন খন্দকার, পদুয়া ইউপি মেম্বার মুহাম্মদ লেয়াকত আলী, মুহাম্মদ কাউছার উদ্দিন,যুবলীগ নেতা নাজমুল হক টিপু, মুহাম্মদ আদেল চৌধুরী,বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি মুহাম্মদ আরিফুল ইসলাম,সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হারুন সাঈদী সহ, মন্দির পরিচালনা কমিটির সভাপতি-সম্পাদকসহ অনেক নেতৃবৃন্দ ।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু বলেছেন, বারো মাসে তের পার্বণ কথাটি হিন্দু সম্প্রদায়ের জন্য প্রচলিত থাকলেও শারদীয়া বা দূর্গা পূজাই বেশি আনন্দ উৎসবের মাধ্যমে পালন করা হয়। এ দেশে ধর্মীয় সম্প্রীতি ফুটে উঠে দূর্গাপূজাতে। যারা এ দেশে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে চায় তারা সংখ্যায় অল্প। উপজেলা প্রশাসন সনাতনী ধর্মাবলম্বীদের পাশে রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে আমরা সনাতনী সম্প্রদায়ের সর্বাত্নক সহায়তা দেওয়া হবে। এদেশ সম্প্রীতির দেশ। শান্তির দেশ। ধর্ম যার যার উৎসব সবার।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সকল ধর্মের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন যা সত্যিই অনেক প্রশংসার দাবীদার রাখে।সবাই সুন্দরভাবে এই উৎসব পালন করুন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ বলেছেন, সনাতনী সম্প্রদায়ের বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। আপনারা সকলে সুন্দর ভাবে এই উৎসব পালন করুন। লোহাগাড়া থানা পুলিশের টিম সবসময় প্রস্তুত। তিনি আরো বলেন, পাঁচদিন ব্যাপী শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে পালনের সুবিধার্থে প্রতিটি পূজা মন্ডপে পুলিশ অত্যন্দ্র প্রহরীর মতো দায়িত্ব পালন করে যাচ্ছে। পূজা মন্ডপে কোনো অঘটন ঘটলে প্রশাসন তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার জন্য প্রস্তুত রয়েছে। পূজা মন্ডপে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে লোহাগাড়া পুলিশ সদা প্রস্তুত রয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *