ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।
ভারতের কর্ণাটক রাজ্যের বেঙ্গালুরু চামরাজপেট ঈদগাহ ময়দানে কর্ণাটক রাজ্য সরকারের গনেশ পূজার অনুমোদন খারিজ করে দিল ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট। এদিন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ইউ ললিত জী তার গঠিত তিন সদস্যের ডিভিশন বেঞ্চ গনেশ পূজার অনুমোদন দেয় নি।

বিগত কয়েক বছর হল এই রাজ্যের বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকে মুসলিম ধর্মপ্রাণ মুসলমানদের বিভিন্ন কারণে হয়রানি করছে বলে মনে করেন কর্ণাটক রাজ্যের মুসলিমরা। হেজাব নিয়ে ইস্কুল কলেজে আসা বন্ধ এবং ঈদগাহ ময়দানে গনেশ পূজার অনুমোদন নিয়ে এই রাজ্যের মুসলিম ধর্মপ্রাণ মুসলমানদের সাথে আইনের লড়াই চলছে।

কর্ণাটক রাজ্য সরকার যখন চামরামপেট ঈদগাহ ময়দানে গনেশ পূজার অনুমোদন দেয় মুসলিম ধর্মপ্রাণ মুসলমানরা সাথে সাথে সুপ্রিম কোর্টে আবেদন করেন। তার আগে কর্ণাটক হাইকোর্টের রায়ে বলা হয়েছে যে এই ঈদগাহ ময়দানে সামাজিক অনুষ্ঠান পালন করতে পারেন। এবং সরকারি অনুষ্ঠান পালন হবে।

কিন্তু ঈদগাহ ময়দানে গনেশ পূজার অনুমোদন করে না। এই রায়ের বিরুদ্ধে কর্ণাটক রাজ্য সরকার সুপ্রিম কোর্টে যায় এবং তাদের কে খালি হাতে ফিরিয়ে দেয় ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট। তবে আগামী দিনে ঈদগাহ ময়দানে গনেশ পূজার অনুমোদন দেয় কি না সুপ্রিম কোর্ট তার জন্য অপেক্ষা করতে হবে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *