ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।।

সারা ভারত জাতীয় কংগ্রেসের সভাপতি ও ইউ পি এ চেয়ারম্যান শ্রীমতী সনিয়া গান্ধীর নেতৃত্বে রাজস্থান রাজ্যের উদয়পুরে ভারতের জাতীয় কংগ্রেসের চিন্তন শিবিরের আয়োজন করা হয়েছে।

এই চিন্তন শিবিরে যোগ দিয়েছেন ভারতের বিভিন্ন রাজ্যের প্রভাবশালী নেতা ও নেত্রীরা। এই চিন্তন শিবির থেকে আগামী ২০২৪,সালে, লোকসভা এবং বিভিন্ন রাজ্যের বিধান সভা নির্বাচনের কৌশল অবলম্বন করার পন্থা অনুসরণ করার জন্য আলোচনা করা হবে বলে মনে করা হয়েছে। সেই সাথে ভারতের বিভিন্ন রাজ্যের ভারতের জাতীয় কংগ্রেস কে আরো শক্তিশালী করার লক্ষ্যে নিয়ে গঠিত হবে বিভিন্ন কমিটি।

এই চিন্তন শিবিরে যোগ দিয়েছিলেন ভারতের জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী ও সাবেক ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী এবং ভারতের জাতীয় কংগ্রেসের সাধারণত সম্পাদক শ্রীমতী প্রিয়াঙ্কা গান্ধী ও ভারতের লোকসভার বিরোধী দলের নেতা শ্রী অধীর চৌধুরী এবং ভারতের রাজ্যসভার বিরোধী দলের নেতা শ্রী মল্লিকার্জুন খাগরে।

এবং রাজস্থান রাজ্যের মুখ্যমন্ত্রী ও ভারতের জাতীয় কংগ্রেসের নেতা শ্রী অশোক গৌলত এবং রাজস্থান রাজ্যের ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি শ্রী শচীন পাইলট এবং ছত্তিসগড় রাজ্যের মুখ্যমন্ত্রী ও ভারতের জাতীয় কংগ্রেসের নেতা শ্রী ভূপেশ বাগেলা এবং ভারতের জাতীয় কংগ্রেসের নেতা এবং সাবেক মধ্যপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রী কমল নাথ এবং ভারতের জাতীয় কংগ্রেসের নেতা শিবরাজ সিঙ চৌহান ও মুরালি দেওরা এবং গিরিজা ভ্যাস।

এবং দিল্লির ভারতের জাতীয় কংগ্রেসের নেতা শ্রী অজয় ম্যাকন শ্রী হরিশ রাউত সহ বিভিন্ন রাজ্যের ভারতের জাতীয় কংগ্রেসের নেতৃত্ব। এই চিন্তন শিবিরে যোগ দিয়েছেন মোট, ৪০০,শত, জন ভারতের জাতীয় কংগ্রেসের সদস্য অথাৎ এ আই সি সি র সদস্য এবং ভারতের জাতীয় কংগ্রেসের এম পি ও বিভিন্ন রাজ্যের বিধান সভার বিধায়করা।।

Leave a Reply

Your email address will not be published.