আঃ হামিদ মধুপুর (টাঙ্গাইল)প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মধুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫০ টি জব্দকৃত নিষিদ্ধ চায়না দুয়ারী জাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে উপজেলার আলোকদিয়া ইউনিয়নের আমুয়াটা গজারিয়া বিলে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.জাকির হোসাইন ।

এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম, মৎস্য অফিসের অন্যান্য কর্মকর্তাগন সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগন উপস্থিত ছিলেন।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম,
জানান, উপজেলার বিভিন্ন এলাকায় কারেন্ট জাল ও চায়না জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে দেশীয় মাছের পোনা এবং ক্ষুদ্র জলজ প্রাণী শিকার করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন -১৯৫০ বাস্তবায়নে উপজেলার আলোকদিয়া ইউনিয়নের আমুয়াটা গজারিয়া বিলে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় ৫০ টি চায়না দুয়ারী জাল (যার আনুমানিক মূল্য দুই লক্ষ টাকা) পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। তিনি আরও জানান, দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণ ও উন্নয়নের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.