আবদুল্লাহ আল নোমান চট্টগ্রামের পটিয়ার

চট্টগ্রামের পটিয়ার কৃতি সন্তান, তৎকালীন অবিভক্ত পটিয়া -চন্দনাইশ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক, মুজিব বাহিনী মধ্যম পটিয়ার ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাষ্টার বদিউর রহমান এর স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার ৫ই আগষ্ট বিকেলে পটিয়া পৌরসভার পটিয়া ক্লাব মিনি হলে এই স্মরণসভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড.ইফতেখার উদ্দিন চৌধুরী । সভাপতিত্ব করেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আবু জাফর চৌধুরী ।
ড.ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা প্রয়াত বদিউর রহমান মাষ্টার ছিলেন একজন নিবেদিত দেশপ্রেমিক ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তিনি আজীবন দেশ ও জাতিকে দিয়ে গেছেন। আজীবন তিনি নিলিপ্তভাবে এলাকার মানুষের জন্যে কাজ করে গেছেন। তাঁর জীবনব্যাপী বিপ্লবী আদর্শ থেকে নতুন প্রজন্মের কাছে শিক্ষণীয়। তাঁর মতো বীরযোদ্ধাকে আমি সম্মান জানাই।

তিনি আরও বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় বদিউর রহমান মাষ্টার বঙ্গবন্ধুর আদর্শে দিক্ষিত হয়ে মুক্তি সংগ্রামে ঝাঁপিয়ে পরেছিলেন। তাদের নেতৃত্বে পটিয়া হানাদার মুক্ত হয়।’

কাউন্সিলর গোফরান রানার সঞ্চালনায় বিশেষ অতিথির মধ্যে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট প্রাবন্ধিক ও লেখক মুক্তিযোদ্ধা শুরু বাঙ্গালি, পটিয়ার মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মুক্তিযোদ্ধা আহমেদ নবী,লেখক ও প্রাবন্ধিক নেছার আহমেদ,নুরুল ইসলাম,নাছির উদ্দিন পদ্মা, কাউন্সিলর গিয়াসউদ্দিন আজাদ, অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু,অধ্যাপক ভগীরথ দাশ,রওশনগীর আমিরী,সাইফুল ইসলাম, সোহেল ইমরান,আমান উল্লাহ আমিরী, মঞ্জরুল আলম, শহীদুল ইসলাম জুলু,শ্রমিক নেতা রফিক হাসান, শাপলা কুঁড়ি আসর পটিয়া উপজেলার সভাপতি আবদুল করীম,পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবালুর রহমান ওপেল, পৌরসভার আহবায়ক নাইম উদ্দিন, যুগ্ম আহ্বায়ক মীর এরশাদুর রহমান, আবু সাঈদ তালুকদার খোকন, আবদু্ল্লাহ আল নোমান,জহিরুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.