মোঃ মাহিদুল হাসান (মাহি) নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিভাগের পাঁচ পৌরসভার নবনির্বাচিত মেয়র ও একটি উপজেলা পরিষদের চেয়ারম্যান শপথ গ্রহণ করেছেন। এছাড়া পাঁচ পৌরসভার ৫৮ জন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর এবং ১৯ জন সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শপথ গ্রহণ করেছেন।
আজ (২৩ মার্চ) মঙ্গলবার দুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর নবনির্বাচিত এসব জনপ্রতিনিধিদের শপথ বাক্য পাঠ করান।
বিভাগীয় কমিশনার প্রথমে রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীকে শপথ বাক্য পাঠ করান। এরপর তিনি রাজশাহীর চারঘাট পৌরসভার মেয়র একরামুল হক ও দুর্গাপুরের তোফাজ্জল হোসেন, চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভার আবদুর রশিদ, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা এবং জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমানকে শপথ বাক্য পাঠ করান।
পরবর্তীতে পাঁচ পৌরসভার সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর শপথ করানো হয়। এ সময় অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীন উপস্থিত ছিলেন।
শপথ পাঠ শেষে বিভাগীয় কমিশনার নবনির্বাচিত জনপ্রতিনিধিগণকে অভিনন্দন জানিয়ে দিকনির্দেশনামূলক বক্তৃতা প্রদান করেন। বিভাগীয় কমিশনার বলেন, জনগণ আপনাদের বিরল সম্মান অর্জনের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। যে কোনও পরিস্থিতিতে জনগণের পাশে থেকে তাদের দুঃখ দুর্দশা ভাগ করে সে সম্মান আপনাদেরকে ধরে রাখতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের মনের গভীরের অনুভূতি বুঝতে পারতেন। তাই বঙ্গবন্ধুর আদর্শ লালন করে জনগণের প্রকৃত বন্ধু হয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে দেশের উন্নয়নে কাজ করতে হবে। বিভাগীয় কমিশনার জনপ্রতিনিধিদের নিজ নিজ অবস্থানে থেকে প্রতিটি পৌরসভাকে রোল মডেল হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। এ সময় বিভাগীয় কমিশনার যে কোনও প্রয়োজনে মেয়র ও কাউন্সিলরগণের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। শপথ গ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো. জিয়াউল হক।
পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে গত (২৮ জানুয়ারি) রাজশাহী বিভাগের এ পাঁচ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। একইদিন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদেও উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আগের উপজেলা চেয়ারম্যান মুনসুর রহমান মারা গেলে আসনটি শূন্য হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *