আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে রবিবার (১৩জুন)সকালে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান, গম পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায়ধীন প্রদর্শনীতে বারী গম ৩৩ এর ব্লক পর্যায়ে মাঠ দিবস পালিহ হয়।
উপজেলার বারোঘরিয়া ব্লকের নয়নপুর গ্রামে শতাধিক কৃষক কৃষাণী সহ কৃষি কর্মকর্তা কর্মচারীর মতবিনিময় সমন্বয়ে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। ।

রানীশংকৈল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মাঠ দিবস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রেজাউল করিম সিনিয়র মনিটরিং অফিসার রংপুর বিভাগ, কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, আনোয়ার হোসেন,সাবের আলী ও নাজমুল হক কৃষি সম্প্রসারণ অফিসার রাণীশংকৈল, উপজেলা আ’লীগের যুগ্নসম্পাদক আহম্মদ হোসেন বিপ্লব প্রেসক্লাব সভাপতি ফারুক আহম্মদ সরকার সম্পাদক আনোয়ার হোসেন আকাশ সহ স্থানী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক গণ।

কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ বলেন, বারি গম ৩৩ এর গুনগত মান অনেক ভালো এবং এর ফলন বিঘা প্রতি ৩৩ শতাংশ জমিতে প্রায় ১৮ থেকে ১৯ মন পর্যন্ত ফলন হয়ে থাকে। এই গম খেলে মানুষের শরীরে জিংকের অনকে অভাব পুরণ করতে সক্ষম হয়। এই গম চাষাবাদে কৃষকরা আর্থিক ভাবেও লাভবান হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *