আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

দলিত ও আদিবাসীদের অনুকূলে সংবাদ প্রকাশের লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোমবার (২৩ আগষ্ট) দুপুরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল প্রেমদীপ প্রকল্পের উপজেলা অফিসে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইকো সোশাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র আয়োজনে ও হেকস ইপারের সহযোগিতায় সভায় রাণীশংকৈল প্রেসক্লাবের যুগ্ন-আহবায়ক নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন, ইএসডিও প্রেমদীপ প্রকল্পের সমন্বয়কারী সেরাজুস সালেকিন, প্রকল্পের এডভোকেসি ম্যানেজার শাহ মোঃ আমিনুল হক, প্রকল্পের উপজেলা ম্যানেজার খায়রুল ইসলাম ।

এসময় ইএসডিও’র প্রেমদীপ প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য শিক্ষা স্বাস্থ্য সরকারের বিভিন্ন সেবা প্রাপ্তি লিগ্যাল এইড সাপোর্ট সংবেদনশীল সভা সহ বিভিন্ন অর্জন সমূহের উপর মতবিনিময় আলোচনা করেন রাণীশংকৈল প্রেসক্লাব সাবেক সভাপতি সাংবাদিক ফারুক আহমেদ, মোবারক আলী, সাবেক সহ-সভাপতি আনোয়ার হোসেন জীবন সাবেক সাধারন সম্পাদক আনোয়ার হোসেন আকাশ, সাবেক যুগ্ন সম্পাদক খুরশিদ আলম শাওন, সাবেক প্রচার সম্পাদক বিজয় রায়,সাংবাদিক আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক কুশমত আলী, দলিত নেতা,আদিবাসী নেতা এনএমসি সম্পাদক সেজুতি টুডু, সান্ত পাহান, রমেশ চন্দ্র দাস, শেফানুয়্যেল মাডি, শেফালি হেমরম প্রমুখ।

এসময় উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা এবং দলিত ও আদিবাসীরা উপস্থিত ছিলেন। সভায় উপজেলার বসবাসকারী দলিত ও আদিবাসীদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান বিষয়ে মতামত প্রকাশ করা হয় এবং দলিত ও আদিবাসীদের অনুকূলে সংবাদ প্রকাশের লক্ষ্যে সাংবাদিকদের আহবান জানানো হয়।

দলিত আদিবাসি কমিউনিটির বিভিন্ন সমস্যা ও উন্নয়ন মূলক কার্যক্রমের উপর স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ইএসডিও প্রেমদীপ প্রকল্পের ম্যানেজার খায়রুল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *