আনোয়ার হোসেন আকাশ,

রাণীশংকৈল (ঠাকুরগাঁও)থেকে:
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের নেকমরদ বাজারে রবিবার বিকালে (১আগষ্ট) প্রায় ৬০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে তা জনসন্মূখে পুড়িয়ে দিলেন ভূমি সহকারী কমিশনার (ভারপ্রাপ্ত ইউএনও) প্রীতম সাহা।

এতে ভূমি অফিসের অফিস সহকারী পেশকার সোয়েব আলী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলার সাপ্তাহিক হাট নেকমরদ বাজারে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি করাকালে পাঁচ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে তিন হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
এরা হলেন উপজেলার বাসনাহার গ্রামের মজিবরের ছেলে মানিক(৪০) একই গ্রামের জব্বার আলীর ছেলে জুয়েল (৩৫) ভবানন্দপুর গ্রামের আমিরুলের ছেলে রাজ(২২) আজগর আলীর ছেলে আবু তালেব(২২) ও করনাইট গ্রামের আব্দুস সাত্তারের ছেলে ওসমান(৩০)।

একইদিনে বিধিনিষেধ অমান্য করে দোকান খোলা রাখার দায়ে দুই কাপড় ব্যবসায়ীকে একহাজার টাকা ১টি ঢেউটিন দোকানের মালিককে একহাজার টাকা ভ্রাম্যমাণ আলাদতে জরিমানা আদায় করা হয়। এবং নেকমরদ বাজারের হাট ইজারাদার মোমিনকে লকডাউন চলাকালীন সময়ে পশুহাট বসানোর অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে ভূমি সহকারী কমিশনার (ভারপ্রাপ্ত ইউএনও) প্রীতম সাহা জানান-সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি করার অপরাধে প্রায় ৬০ হাজার মিটার জাল জব্দ পুড়িয়ে দেওয়া হয়েছে।
এবং আইন অবমানকারীদের ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়।
অন্যদিকে সরকারি বিধিনিষেধ অমান্য করে পশুর হাট বসানোর দায়ে হাট ইজারাদারকেও জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *