আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈলে(ঠাকুরগাঁও)প্রতিনিধি:

বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন ( BCPRTA)এর ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল নেকমরদ বাজারে সোমবার (৩০ আগষ্ট) বিকালে থানা কমিটি গঠন ও সদস্য গ্রহণের লক্ষ্যে এক মতবিনিময় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় ও নতুন কমিটি গঠনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন (BCPRTA) এর কেন্দ্রীয় কমিটির সদস্য জিএসএম সাগর , মোঃ নুরুজ্জামান। মতবিনিময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা কমিটির অন্যান্য সদস্য সহ উপজেলার সকল সেলফোন রিপিয়ার টেকনিশিয়ান প্রমূখ ।

কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুজ্জামান বলেন, এ সংগঠনটির লক্ষ্য হলো বাংলাদেশ থেকে মোবাইল মেরামত পেশা দ্বারা সংঘটিত অপরাধ বন্ধ করতে সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা প্রদান।
এ পেশায় কর্মরত টেকনিশিয়ানদের কারিগরি দক্ষতা বৃদ্ধি এবং গ্রাহক সেবার মান নিশ্চিত করা। এ সংগঠনটি ২০২০ সালের ১৭ই অক্টোবরে প্রতিষ্ঠা লাভ করে। স্বারক‌লি‌পির
৫ দফা দাবি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হয় । এটি বাণিজ্য সংগঠন হিসেবে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় থেকে অনাপত্তি পেয়েছে যার রেজি: প্রক্রিয়াধীন রয়েছে ।

আলোচনা সভায় বক্তারা বলেন, সেল ফোন রিপিয়ার করতে এসে গ্রাহকেরা টেকনিশিয়ানদের বিভিন্ন বিষয় নিয়ে অনেক ধরনের জটিলতা সৃষ্টি করে থাকেন, এ সকল বিষয় নিরসন করার লক্ষ্যে আমাদের এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যেন আগামীতে এধরনের কোন জটিলতার সৃষ্টি না হয় এব হলে তার প্রতিকার নেয়া যায়।

এতে ৫ দফাদা‌বি ছাড়াও মোবাইল মেরামত পেশার দ্বারা সংঘ‌টিত অপরাধ দমনে আইন শৃঙ্খলা বাহিনীকে সহ‌যো‌গিতা প্রদান, কা‌রিগ‌রি শিক্ষার সনদপ্রা‌প্তি এবং মোবাইল মেরাম‌তে ব‌্যবহৃত সকল বক্স, ডোঙ্গল ও টুলসের অনুমতি প্রদানের দাবি করা হয়।

বক্তারা আরো বলেন বর্তমা‌নে দে‌শের ৫ লাখ টেকনিশিয়ার আই‌নি জ‌টিলতার কার‌ণে ঠিকভা‌বে কাজ কর‌তে পার‌ছে না। সার্ভার বেজ আইএমইআই (IMEI) রে‌জিষ্টার ডাটা‌বেজ, স‌ঠিক নী‌তিমালা প্রণয়ন ও প্রধানম‌ন্ত্রী‌কে দেওয়া স্বারক‌লি‌পির ৫ দফা দাবি বাস্তবায়ন হ‌লেই কেবল এ পেশার দ্বারা সংঘ‌টিত অপরাধ বন্ধ হওয়া সম্ভব।

মতবিনিময় আলোচলা শেষে সর্বসন্মতিক্রমে রবিউল ইসলামকে সভাপতি, মিলন রানাকে সিনিয়র সভাপতি, রাজিউর রহমান জয়কে সহ-সভাপতি এবং আওয়াল কে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান এসোসিয়েশন (BCPRTA) এর রাণীশংকৈলে থানা কমিটি গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *