আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

জাতীয় শোক দিবস উপলক্ষে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, শোকর‍্যালি, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে।
১৫ই আগস্ট সকাল ১০টায় উপজেলা হলরুমে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এসময় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহারিয়ার আজম মুন্না উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভের সভাপতিত্বে বিশেষ অথিতি হিসেবে ছিলেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইয়াশিন আলী, উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ সইদুল হক, আ.লীগের সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ,পৌরমেয়র আলহাজ্ব মোস্তাফিজুর রহমান মোস্তাক , সহকারি কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম,
কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ, থানা অফিসার ইনর্চাজ এস এম জাহিদ ইকবাল, মহিলা আ.লীগের সম্পাদিকা ফরিদা ইয়াসমিন, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান।
প্রমূখ।

এসময় বক্তারা তাদের বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে বিভিন্ন স্মৃতিচারণ করেন।
আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করেন উপজেলা প্রশাসন।
এর আগে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপজেলা পরিষদ, রানীশংকৈলে স্বাস্থ্য কমপ্লেক্স, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স,জনতা ব্যাংক, সাবরেজিস্টার অফিস, পল্লী বিদ্যুৎ জোনাল অফিস, ইএসডিও সহ অন্যান্য প্রতিষ্ঠান।

অপরদিকে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সমাজসেবা অধিদপ্তরের নিবন্ধিত ১৮টি এতিমখানায় ১হাজার ৭শ’ ৬৩ বার পবিত্র কোরান খতম করা হয় বলে জানিয়েছেন রানীশংকৈল সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহিম।
উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেে শোক দিবস উপলক্ষে রোগীদের মাঝে উন্নতমানের খাবার ও সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ফ্রি চিকিৎসা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.