আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার সাপ্তাহিক কাতিহার ও নেকমরদ হাটে গরু ছাগলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী সমুহতে অতিরিক্ত ইজারা আদায়ের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাণীশংকৈল উপজেলার সর্বস্তরের জনগণ ব্যানারে আয়োজিত পূর্ব ঘোষিত এ কর্মসুচি বৃহস্পতিবার (২১এপ্রিল) উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রায় শতাধিক মানুষের অংশ গ্রহণ ছিল।

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রতিবাদ সমাবেশের আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান সোহেল রানা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক দপ্তর সম্পাদক আরথান আলী,নন্দুয়ার ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মনিরুজ্জামান বাবুল,ভুক্তভোগী ইউনুস ও রবিউল ইসলাম প্রমূখ।

প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, উপজেলার সাপ্তাহিক কাতিহার ও নেকমরদ হাটে গরু ২৩০ টাকার বদলে ৪০০ টাকা ছাগল ৯০ টাকার বদলে ১৫০ টাকা সাইকেল ১০০ টাকার বদলে ৩৫০ টাকাসহ বাজারের বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীতে অতিরিক্ত ইজারা আদায় করা হয়। এ নিয়ে উপজেলা প্রশাসনকে অভিযোগ করলে কিছু টাকা জরিমানা করেই প্রশাসনের দায়িত্ব শেষ করেন। কিন্তু পরের হাটে আবারো অতিরিক্ত ইজারা আদায় করা হয়।

বক্তরা আরো বলেন,আমাদের মফস্বল এলাকা এমনিতেই সরকারী দরেই বেশি হয়ে গেছে তার উপর অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে। তারা অবিলম্বে অতিরিক্ত ইজারা নেওয়া বন্ধ করার জন্য জেলা ও উপজেলা প্রশাসনকে উদাত্ত আহবান জানান। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একটি স্মারকলিপি দেওয়া হয়।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ বলেন, হাটে অতিরিক্ত ইজারা আদায়ের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *