আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় অসমাপ্ত তিনটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোট গ্রহন আগামী ২৭শে জুলাই অনুষ্ঠিত হবে। আসন্ন নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ছিল গত ২৮ জুন বিকাল ৫ টা পর্যন্ত।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকাল পাচঁটায় শেষ হয় যাচাই-বাছাই প্রক্রিয়া । যাচাই-বাছাই শেষে একজন ছাড়া সকলের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন নির্বাচন অফিস রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন রিটার্নিং কর্মকর্তা নুর ই আলম বলেন, আমরা যাচাই বাছাই শেষে বাঁচোর ইউপির ১নং ওয়ার্ডের দরুল পাল নামে এক সাধারণ সদস্য প্রার্থীর ব্যাংকে ঋনখেলাপি থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়।

তবে তিনি ব্যাংক থেকে ঋণ পরিশোধের আদেশ নিয়ে আসতে পারেন তাহলে আপিল বিভাগ যদি মনে করে তাকে বৈধ ঘোষণা করতে পারেন। এর বাহিরে আর কোন সমস্যা না থাকায় ২০০টি মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এ উপজেলায় অসমাপ্ত ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ জন, সাধারণ সদস্য পদে ১৩৮ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জনের সহ মোট ২০১ মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৭ জুলাই প্রতিক বরাদ্দ হবে ৮ জুলাই এবং ভোট গ্রহণ আগামী ২৭ জুলাই। এ উপজেলায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলেও জানান নির্বাচন অফিসার।

নির্বাচন অফিস ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ৩নং হোসেনগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আ.লীগ মনোনীত নৌকা প্রতিক প্রার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, ইউনিয়ন আ.লীগ সভাপতি এমজি গোলাম রব্বানী, ইউনিয়ন বিএনপি’র সভাপতি মমতাজ আলী মাস্টার ও আদিবাসী নেতা সুজন মুর্মু।

অপরদিকে ৫ নং বাঁচোর ইউনিয়নে
চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন আ.লীগ মনোনীত নৌকা প্রতিক প্রার্থী ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক জীতেন্দ্রনাথ বর্মন, ইউনিয়ন বিএনপি’র সভাপতি জাহিদুল ইসলাম, জাতীয় পার্টির উপজেলা সভাপতি আজিজুল ইসলাম, সতন্ত্র প্রার্থী আকতারুল ইসলাম শালমান শাহ, জ্যোতিষ চন্দ্র রায় মাস্টার ও আরজুনা বেগম।

৮নং নন্দুয়ার ইউনিয়নে আ.লীগ মনোনিত নৌকা প্রতিক প্রার্থী ইউনিয়ন আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল বারী, ইউনিয়ন আ.লীগ সভাপতি আবু সুলতান, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আল্লামা ইকবাল, ইউনিয়ন আ.লীগ সহ-সভাপতি দিগেন্দ্রনাথ রায়, উপজেলা আ.লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাকী, ইউনিয়ন বিএনপি’র সভাপতি জমিরুল ইসলাম, ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক বাদশা আলম এবং হাফেজ মাওলানা শহিদুল্লাহ।

এদিকে আ.লীগ এই ৩টি ইউনিয়নে দলীয় প্রতিকে মনোনয়ন দিলেও দুটি ইউনিয়নে আ.লীগের একাধিক প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এতে বিপাকে পড়েছে আ.লীগের নেতাকর্মিরা। অপরদিকে বিএনপি দলীয় প্রতিকে নির্বাচনে না গেলেও তাদেরও তিনটি ইউনিয়নে রয়েছে ৪ জন প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published.