মোঃআবু কাওছার মিঠু
রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

রূপগঞ্জ উপজেলা গোলাকান্দাইল ইউনিয়নের গাউছিয়া মার্কেট থেকে ডুলুরদিয়া দুই কিলোঃ রাস্তাটি খানাখন্দে একেবারেই বেহাল দশা। যানবাহন ও পথচারীদের চলাচলে রাস্তাটি একেবারেই অযোগ্য হয়ে পড়ায় এলাকার জন দুর্ভোগ চরমে।

গাউছিয়া মার্কেট থেকে কালি রফিকের বাড়ি পর্যন্ত রাস্তায় খানাখন্দভরা দুই কিলোমিটার রাস্তাটি দিয়ে প্রতিদিন কয়েক গ্রামের প্রায় দশ হাজার লোক চলাচল করে থাকে। রাস্তাটি পাকা করার জোর দাবী এলাকাবাসীর।

এলাকাবাসীর অভিযোগ রাতের অন্ধকারে রাস্তা কেটে অবৈধ গ্যাস সংযোগ দেয়ায় রাস্তায় খানাখন্দের সৃষ্টি হয়ে জন দুর্ভোগ সৃষ্টি হয়েছে।
ভুক্তভোগীদের অভিযোগ একমাত্র খানাখন্দের কারণে এ রাস্তায় রিক্সা, অটো রিক্সা, সিএনজি নিয়ে চলাফেরা করা সম্ভব হচ্ছেনা।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মোফাজ্জল হোসেন খোকন বলেন, আমরা কয় বছর আগে রাস্তা পাকার কাজ করেছি। তবে এখানে অবৈধ গ্যাস সংযোগকারীরা রাতের অন্ধকারে রাস্তা কেটে গ্যাস সংযোগ নিয়েছে। যে কারণে রাস্তার এ অবস্থা হয়েছে৷ আমাদের এ রাস্তার কাজ অতি সত্ত্বরই ধরা হবে

কালি এলাকার রিক্সা চালক শফিক বলেন, দুই তিন বছর আগে রাস্তা পাকা করা হয়েছিল। ঐ সময় আমরা অনেক আরামে চলাচল করছি। আমাদের দাবী রাস্তা পাকা করার। আমরা মন্ত্রীর এলাকার লোক তার পরও এ রাস্তা খানাখন্দভরা এটা মানা যায় না। আমরা এই রাস্তা অতিসত্তর পাকা করার দাবী করছি।

ডুলুরদিয়া এলাকার হাফিজ বলেন আমরা এ রাস্তা দিয়ে চলাচল করি। রিক্সায় বা অটোতে উঠলে খানাখন্দের ফলে ঝাঁকুনি খেয়ে শরীর ব্যাথা হয়ে যায়৷ এলাকার কোন অসুস্থ রোগী নিয়ে তাড়াতাড়ি হাসপাতালে নিয়ে যাওয়া যায় না। হাইওয়ে সড়কে উঠতে হয় যেখানে রিক্সা বা থ্রী- হুইলার উঠা একেবারেই নিষেধ। আমরা কোথায় যাব৷ আমরা এর সমাধান চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *