মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শরীফ উল্যাহ ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেছেন, “বি কনফিডেন্ট: বি এ্যাডভান্সড, বি স্মার্ট: বি সাকসেসফুল।” তিনি বলেন, আমাদের শিক্ষক, অভিভাবক ও ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষা ব্যবস্থায় বৈশ্বিক পরিবর্তনের সাথে তাল মিলিয়ে এগুতে হবে। এখন আর গতানুগতিক শিক্ষা পদ্ধতির মধ্যে আবদ্ধ থাকলে হবে না। এর থেকে বেরিয়ে আসতে হবে। আধুনিক ও উন্নত শিক্ষা নিশ্চিতে নতুন নতুন উদ্ভাবন প্রয়োজন। এক্ষেত্রে আমাদের শিক্ষকদের কার্যকর ভূমিকা রাখতে হবে। ইউএনও আরও বলেন, ছাত্র-ছাত্রীদেরকে বেশি করে পড়াশুনায় মনোনিবেশ করতে হবে। অভিভাবকদের চিন্তা-ভাবনা ও দৃষ্টিভঙ্গি বদলাতে হবে। সন্তানদের পড়াশুনার ক্ষেত্রে তাদেরকে অবশ্যই প্রয়োজনীয় সময় দিতে হবে। কিছু দায়িত্ব পালন করতে হবে। তবেই আজকের ছাত্র-ছাত্রীদেরকে উন্নত, সুশিক্ষিত ও প্রতিষ্ঠিত নাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

৬ আগস্ট সকালে উপজেলা সদরের লোহাগাড়া ডিজিটাল গ্রামার স্কুল এন্ড কলেজ এর বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশে স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।
লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার আবু বক্করের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, লোহাগাড়া জেনারেল হাসপাতালের নির্বাহী পরিচালক বাবু নিবাস দাশ সাগর।

এসময় উপস্থিত ছিলেন স্কুলের প্রতিষ্ঠাতা ও লোহাগাড়া ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাস্টার এসকে সামশুল আলম, লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সুজিত পাল,সুখছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার মুহাম্মদ আলী জিন্নাহ, ব্যাংকার মুহাম্মদ মুছা, আধুনগর ইসলামিয়া মাদ্রাসার প্রভাষক মুহাম্মদ আবদুল খালেক, প্রবীণ শিক্ষাবিদ একরাম হোসেন, লোহাগাড়া জেনারেল হাসপাতালের পরিচালক, সুখছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি রিটন দাশসহ অন্যান্য অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.