মোহাম্মদ এরশাদুল হক লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালী ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেছেন লোহাগাড়া উপজেলা আওয়ামী যুবলীগ।

(রবিবার ১৫ আগস্ট ) সকালে উপজেলা পরিষদে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন ও যুগ্ন আহবায়ক আবদুল হান্নানের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা মডেল মসজিদে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ও ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীরা।

শ্রদ্ধা নিবেদনের সময় বর্বরোচিতভাবে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এসময় উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন বলেন, বাঙালি জাতির ইতিহাসে ১৫ আগস্ট এক কলঙ্কজনক অধ্যায়।

১৯৭৫ সালের এই দিনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের নির্মম বুলেটের আঘাতে ধানমন্ডির নিজ বাসভবনে শাহাদাত বরণ করেন অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

একই সঙ্গে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ও শেখ কামাল, শেখ জামাল ও শিশু পুত্র শেখ রাসেলসহ অনেক নিকটাত্মীয়।
এমন ন্যক্কারজনক ঘটনা কেবল দেশের ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসে বিরল।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট কালোরাতে শাহাদাত বরণকারী সবার আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *