রিপোর্টারঃ মোঃআবু কাওছার মিঠু

গতকাল বিকাল ৫ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের ৩৫ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা,গুনিজন সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় রেলপথ মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন এম পি।

উদ্ভোধক হিসাবে আমন্ত্রিত ছিলেন বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানী লিমিটেডের চেয়ারম্যান ড শাহজাহান মাহমুদ।দেশবরেণ্য সংগঠক আলী আশরাফ আখন্দের পরিচালনায় সভাপতিত্ব করেন, অত্র সংগঠনের সভাপতি, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন। পবিত্র কুরআন থেকে তেলোওয়াত করেন মঞ্জুরুল ইসলাম ঈসা।আয়োজনের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক সুমন চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম বাবুল, কবি আল-আমীন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ,স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক গীতিকবি হাসান মতিউর রহমান, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক পরিষদের সভাপতি সালাহউদ্দিন বাদল,জনপ্রিয় অভিনেত্রী ডলি জহুর। প্রধান অতিথি তার বক্তব্যে বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের ৩৫ বছর পূরতি উপলক্ষে সবাইকে রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের দীর্ঘ ৩৫ বছর দেশের সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ ভূমিকা রাখায় ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলোচনা সভা শেষে গুনিজন সম্মাননা প্রদান করা হয় এতে অভিনেত্রী ডলি জহুর কে আজীবন সম্মাননা প্রদান করা হয় এবং দেশসেরা গীতিকবি হিসেবে হাসান মতিউর রহমান কে সম্মাননা দেয়া হয় এছাড়া সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য নাচ গান কবিতা অভিনয়ের জন্য অনেক কে বাসাপ এওয়ার্ড ২০২২ প্রদান করা হয়৷ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ছাড়া ও বিনোদন সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য দৈনিক বিজনেস বাংলাদেশ এর নিউজ এডিটর বাবুল রিদয়, দেশে ইলেক্ট্রিক সামগ্রী আমদানিতে বিশেষ অবদানের জন্য মাহাবুব আলম সোহেল,সেরা ডিস্ট্রিবিউটর হিসেবে আল- সাফা ডিস্ট্রিবিউশনের মালিক মির্জা আমিনুল হক, সমাজসেবায় বিশেষ অবদানের জন্য তুষারধারা আদর্শ লিপি পাঠাগার এর সাধারণ সম্পাদক মঞ্জু নিয়া এবং একজন সফল আয়োজক হিসাবে মিডিয়ায় বিশেষ অবদানের জন্য বাসাপ এওয়ার্ড ২০২২ সম্মাননা গ্রহন করেন সাংবাদিক সুমন চৌধুরী।

দেশসেরা শিল্পী দের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলনায়তনটি কানায় কানায় পূর্ণ দর্শকেরা অত্যন্ত আনন্দ সহকারে সুশৃংখলভাবে অনুষ্ঠান টি উপভোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *